মুরগির কেজি ১০০ টাকা, ৬ টাকা করে ডিম!

Slider ফুলজান বিবির বাংলা

‘সব দায়িত্ব রাষ্ট্রের নয়, কিছু আমার কিছু আপনার’ এ শ্লোগান নিয়ে চট্টগ্রামের সীতাকুণ্ডে সামাজিক সংগঠন বিএন্ডএফ কেয়ার-এর উদ্যোগে উপজেলার গরীব অসহায়, মধ্যবিত্ত মানুষের মাঝে বাজারের দামের চেয়ে অর্ধেক মূল্যে নিত্যপণ্য সামগ্রী বিক্রি কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার ৬ এপ্রিল সকালে উপজেলা পরিষদ গেট এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি ও প্রধান অতিথি সৌমিত্র চক্রবর্তী। এদিন মোট ৩’শ জন মানুষের প্রত্যেককে ২টি করে মুরগি (প্রতি কেজি ১০০ টাকা) ও ২০টি (প্রতি পিস ৬ টাকা) করে ডিম বিক্রি করা হয়।

সৌমিত্র চক্রবর্তী বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে মানুষ দিশেহারা। অনেক মানুষ মাছ-মাংস, ডিম ইত্যাদি কেনার মতো সাহসও করছেন না। রমজান মাসে তারা আরও কঠিন সময় পার করেন। এমন সময়ে বিএন্ডএফ নামক সংগঠনটি অর্ধেক মূল্যে যেভাবে দরিদ্রদের হাতে মাংস, ডিম তুলে দিচ্ছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। তাদের এমন উদ্যোগ ধারাবাহিক হোক এমন প্রত্যাশা করছি।

বিএন্ডএফ কেয়ার-এর প্রধান সমন্বয়কারী আশরাফুল আলম ভুইঁয়া বলেন, দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতির বাজারে নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত সবাই ভোগান্তিতে আছেন। বিষয়টি চিন্তা করে যুক্তরাজ্য লিগ্যালভিউ কনসালটেন্সি লিমিটেডের লিগাল কনসালট্যান্ট সীতাকুণ্ডের সন্তান মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে মাহে রমজান উপলক্ষে বাজারের অর্ধেক মুল্যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দেওয়ার সিন্ধান্ত নেওয়া হয়েছে।

আজ ৩’শ জন মানুষকে ২টি করে মুরগি (কেজি ১০০ টাকা) ও ২০টি করে ডিম (পিস ৬টাকা) বিক্রি করেছি। খবর পেয়ে এখানে আরও শত শত মানুষ ভিড় করেছিলেন। তবে সবসময় ডিম আর মুরগি বিক্রি করা হবে না। সামনের সপ্তাহে নিত্য প্রয়োজনীয় অন্যান্য পণ্য অর্ধেক দামে বিক্রি করা হবে। এ কার্যক্রম চলমান থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলেন ব্যবসায়ী ও সংগঠন মনোয়ার হোসেন মুন্না, মো. আবু তাহেরসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *