চার জেলায় বইছে তাপপ্রবাহ, গরম আরও বাড়তে পারে

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

বেড়েই চলেছে তাপমাত্রা। গতকালের চেয়ে আজ দেশে তাপমাত্রা বেড়েছে। বিভিন্ন স্থানে বৃষ্টি হলেও তা নিতান্তই অপর্যাপ্ত। এরই মধ্যে অন্তত চার জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ। আগামী ২৪ ঘণ্টায় আরও বেশি এলাকাজুড়ে তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ বৃহস্পতিবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিনে আরও তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৩৭.০ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া কুমারখালীতে ৩৬.৫, রাজশাহীতে ৩৬.১, ঈশ্বরদীতে ৩৬.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *