গুরুতর অসুস্থ পাপিয়া সারোয়ার, দিল্লির হাসপাতালে ভর্তি

Slider ফুলজান বিবির বাংলা

গুরুতর অসুস্থ বরেণ্য সংগীতশিল্পী পাপিয়া সারোয়ার। দীর্ঘদিন ধরেই একুশে পদকপ্রাপ্ত এই সংগীতশিল্পী জটিল রোগে ভুগছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন বরেণ্য শিল্পী ও সংগীতগুরু কাদের কিবরিয়া।

তিনি বলেন, ‘আমার প্রিয় সহশিল্পী পাপিয়া সারোয়ার যিনি অসামান্য গায়কী দিয়ে মানুষের মন জয় করে কিংবদন্তিতে পরিণত হয়েছেন। উনি জটিল রোগে আক্রান্ত। দিল্লিতে চিকিৎসাধীন আছেন। মহান আল্লাহর কাছে উনার জন্য আরোগ্য লাভের দোয়া করছি এবং আপনাদের সকলকেই উনার রোগমুক্তির জন্য এই পবিত্র মাসে দোয়ার আবেদন করছি।’

স্বনামধন্য রবীন্দ্রসংগীতশিল্পী পাপিয়া সারোয়ারের জন্ম বরিশালে। পাপিয়া সারোয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলেন। পরে ১৯৭৩ সালে ভারত সরকারের বৃত্তি নিয়ে শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্রসংগীতে ডিগ্রি নিতে ভারত যান।

এর আগে, তিনি ১৯৬৬ সালে ছায়ানটে ওয়াহিদুল হক, সনজীদা খাতুন এবং জাহেদুর রহিমের কাছে এবং পরবর্তীতে বুলবুল ললিতকলা একাডেমি থেকে সংগীতে তালিম নেন। ১৯৯৬ সালে তিনি ‘গীতসুধা’ নামে একটি গানের দল প্রতষ্ঠা করেছিলেন।

দীর্ঘ সংগীত ক্যারিয়ারে রবীন্দ্রসংগীতের পাশাপাশি আধুনিক গানেও দারুণ সাফল্য পেয়েছেন তিনি। তার কণ্ঠে ‘নাই টেলিফোন নাইরে পিয়ন নাইরে টেলিগ্রাম’ গানটি দেশের শ্রোতাদের মন জয় করে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *