মির্জা ফখরুলকে দ্রুত মুক্তির আহ্বান

Slider জাতীয় রাজনীতি

RiponSM_690801807

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দ্রুত মুক্তির আহ্বান জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার (২৩ জুন) দুপুরে নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে এ আহ্বান জানান বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

রিপন বলেন, মির্জা ফখরুল তার বিরুদ্ধে দায়ের হওয়ায় সকল মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়েছিলেন। কিন্তু জামিনের বিরোধিতা আদালতে আবেদন করে রারাষ্ট্র পক্ষ। এই আবেদনের শুনানি হবে আগামী ২৫ জুন। আমরা সরকারের কাছে আহবান জানাই সকল বাধা অপসারন করে ফখরুলকে জামিনে মুক্তি দেন।

আসাদুজ্জামান রিপন বলেন, মির্জা ফখরুলের মুক্তি পাওয়ার ক্ষেত্রে কোনো বাধা ছিল না। সরকারের স্বদিচ্ছার অভাবে মির্জা ফখরুলের জামিন পেতে বিলম্ব হচ্ছে। মির্জা ফখরুলের ১৬ কেজি ওজন কমেছে। তিনি নানা জঠিল রোগে ভুগছেন। তার সুচিকিৎসার প্রয়োজন। আমরা সরকারের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি।

তিনি বলেন, সরকার বিরোধী দলের উপর যে আচরণ করছে তা নজির বিহীন ও ন্যক্কারজনক। বিএনপি নেতারা কে কি কাজ করতে পারে তা সরকারসহ আইন-শৃঙ্খলা বাহিনী জানে। তারপরও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার নামে রমজান মাসে গ্রেফতারি পরয়োনা জারি করা দুঃখ জনক।

বিএনপির এই নেতা বলেন, আমরা বিশ্বাস করি সরকারের উপরের মহল বিরোধী দলের নেতামর্কীদের চার্জশীটের ব্যপারে সিদ্ধান্ত নেয়নি। প্রশাসনের একটি অংশ বাণিজ্য করার জন্য চার্জশিট দিয়েছে। গাড়ি ভাংচুরের ঘটনায় রমনা থানা যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে রিপন বলেন, আমরা বলতে চাই আমরা গণতন্ত্রের স্বার্থে একটি টেকসই নির্বাচনী প্রক্রিয়া দেখতে চাই। এ জন্য সরকার ও বিরোধী দলের একটি কার্যকরী ভূমিকা নিতে হবে। সরকার ও বিরোধী দলের আলোচনার মাধ্যমে একটি নির্বাচনী পরিবেশ তৈরি করতে হবে। এতে যেন কোনো প্রকার শত্রুতামি না হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, সহ শিল্প বিষয়ক সম্পাদক জহুরুল হক শাহজাদা মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *