গাভি চুরি করে বাছুরসহ ফেরত দিল চোর!

Slider বিচিত্র

শাহজাহান আলীর বাড়ি থেকে পাঁচ মাস আগে দিনে-দুপুরে চুরি হয়েছিল অন্তঃসত্ত্বা একটি গাভি। গতকাল রোববার বাছুরসহ সেই গাভি ফেরত পেয়েছেন তিনি।

শাহজাহান আলীর বাড়ি টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামে। তিনি নরসিংদী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে চাকরি করেন।

স্থানীয়রা জানান, গতকাল রোববার ভোরে শাহজাহান আলীর বাড়ির পেছনে কুয়া (ইন্দিরা) পাড়ের একটি গাছে কালো রঙের ওই গাভি ও দুই মাস বয়সী বাছুর বাঁধা অবস্থায় পাওয়া গেছে। রাতে সেই গাভি ও বাছুর ফিরিয়ে দেন চোর। খবর পেয়ে সেই গাভি ও বাছুর দেখতে আসছেন আশপাশের অনেকেই।

শাহজাহানের ছেলে দশম শ্রেণিতে পড়ুয়া ছাব্বির ও তার পরিবারের সদস্যরা জানায়, প্রায় ৫ মাস আগে জুমার নামাজের আগে বাড়ির পাশে বেঁধে রাখা ক্রস জাতের মোটাতাজা গাভিটি চুরি হয়। ওই সময় গাভিটি অন্তঃসত্ত্বা ছিল। প্রায় দেড় লাখ টাকা দামের ওই গাভি হারিয়ে বেশ বেকায়দায় পড়েন তারা। পরে স্বজনদের সঙ্গে নিয়ে বাজার ও গ্রামে গ্রামে খোঁজ করেও সন্ধান পাওয়া যায়নি।

চুরির ৫ মাস পর গাভি ফিরে পাওয়ার এমন বিরল ঘটনায় ওই পরিবার ও পাশের লোকজন অবাক হয়েছেন। তারা জানান, গাভির আগের মতো স্বাস্থ্য নেই। যত্ন ও খাবারের অভাবে অনেকটা শুকিয়ে গেছে।

গরু ফিরে পাওয়ার খবর পেয়ে নরসিংদী থেকে বাড়ি ফেরেন শাহজাহান। তিনি বলেন, ‘গাভিটি না পেয়ে প্রতি ওয়াক্ত নামাজ পড়ে আল্লাহার কাছে গরু ও বাছুরের নিরাপত্তার জন্য দোয়া করেছি। রোববার সকালে ছেলে মোবাইলে গরু ফিরিয়ে দেওয়ার ঘটনাটি জানায়।’

গরু ফিরে পেয়ে শাহজাহান বলেন, ‘দোয়া করি আল্লাহ যেন তাদের হেদায়েত দান করেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *