ময়মনসিংহ আনন্দমোহন কলেজ অর্থনৈতিক বিভাগের সুবর্ণ জয়ন্তী ২০২৩ উদযাপন

Slider শিক্ষা

মোঃ সামদানি হোসেন বাপ্পি, ময়মনসিংহ: ময়মনসিংহের স্বনামধন্য আনন্দমোহন কলেজের অর্থনীতি বিষয়ে অনার্স চালু হয় ১৯৭২-৭৩ এ।সেটির ধারাবাহিকতায় ২০২১- ২০২২ এ চলছে ৫০ তম ব্যাচ। পথ চলার এই ৫০ বছরকে স্মরণীয় বরণীয় করতে গত ২৪ ফেব্রুয়ারি ২০২৩ শুক্রবার শিল্পাচার্য জয়নুল আবেদীন সংগ্রহশালা প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্ঠিত হয় সুবর্ণজয়ন্তী। দিন পাবি অনুষ্ঠানমালায় ছিল ফটো সেশন, রেলি, সম্মাননা ক্রেস্ট বিতরণ, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান(বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী সমন্বয়ে) রেফেল ড্র ও মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সময় আনন্দমোহন কলেজের বর্তমান ও প্রাপ্তন অর্থনীতি বিভাগের হাজারো শিক্ষার্থীর হাস্যজ্জল উপস্থিতিতে জয়নুল আবেদীন প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠে।অনুষ্ঠানের মধ্যমণি হয়ে উপস্থিত ছিলেন প্রফেসর ড. গাজী কামাল আহবায়ক সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি ২০২২ ও চেয়ারম্যান মাধ্যমিক উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ ,প্রফেসর শাহ্ মোঃ মইনুদ্দিন সদস্য সচিব সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি ২০২২ ও বিভাগীয় প্রধান অর্থনীতি বিভাগ আনন্দমোহন কলেজ ময়মনসিংহ ,মোঃ আহসান হাবীব আহবায়ক স্মরণিকা ও দাওয়াতপত্র তৈরি উপকমিটি এবং সহযোগী অধ্যাপক অর্থনীতি বিভাগ আনন্দমোহন কলেজ ময়মনসিংহ।

এছাড়া উপস্থিত ছিলেন অর্থনৈতিক বিভাগে কর্মরত শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলী বৃন্দ। প্রফেসর ডঃ গাজী হাসান কামাল অর্থনীতি বিভাগের পরিচিতি তুলে ধরতে গিয়ে বলেন অর্থনীতি বিভাগটি ১৯৭২ সালে অনার্স শুরু হওয়ার পর ২০০১-০২ শিক্ষাবর্ষ থেকে ৪ বছর মেয়াদী অনার্স কোর্স চালু হয়। বর্তমানে এই বিভাগে অনার্স কোর্সে প্রথম বর্ষে ভর্তির আসন সংখ্যা ২৬০ জন, প্রিলিমিনারি মাস্টার্স কোর্সে ৮০ জন এবং মাস্টার্স কোর্সে ৪০০ জন।এছাড়াও অত্র বিভাগের শিক্ষার্থীদের জন্য রয়েছে সমৃদ্ধ গ্রন্থাগার, আবু সাঈদ সেমিনার ,কম্পিউটার ল্যাব, স্মার্টবোর্ড এবং শিক্ষার্থীদের শিক্ষা বিকাশে প্রয়োজনীয় সকল সুবিধাদি। এই বিভাগের দক্ষ শিক্ষক মন্ডলীর নিবিড় পরিচর্যায় বর্তমানে অর্থনীতি বিভাগ আনন্দমোহন কলেজের একটি জনপ্রিয় বিভাগ হিসেবে রূপান্তরিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *