ময়মনসিংহে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ শুভ উদ্বোধনী

Slider সারাদেশ


মোঃ সামদানি হোসেন বাপ্পি, ময়মনসিংহ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ইং তারিখে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক ময়মনসিংহ সদর উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ অনুষ্ঠিত হয়।

প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মুস্তাফিজুর রহমান জেলা প্রশাসক ময়মনসিংহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ সুমারী খাতুন জেলা প্রাণিসম্পদ অফিসার ময়মনসিংহ, জনাব আশরাফ হোসাইন চেয়ারম্যান ,উপজেলা পরিষদ, সদর ,ময়মনসিংহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ শফিকুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার সদর ময়মনসিংহ। প্রাণিসম্পদ প্রদর্শনী মেলায় বিভিন্ন স্টলে দেশি-বিদেশি ও সংকর জাতের বিভিন্ন পশুপাখি প্রদর্শনী করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে ময়মনসিংহ জেলা প্রশাসক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্যে আমিষের চাহিদা পূরণের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালিত করছেন।ইতিমধ্যেই আমরা সেই চাহিদা পূরণ করে কিছু ক্ষেত্রে বিদেশেও রপ্তানি করতে পারছি। ময়মনসিংহ সদর উপজেলা চেয়ারম্যান জনাব আশরাফ হোসাইন বলেন আমরা একসময় দেখতে পেতাম গ্রামের প্রান্তিক কৃষকরা পশু পাখি পালন করতো। বর্তমানে প্রান্তিক কৃষকের পাশাপাশি গ্রামে গড়ে উঠেছে বিভিন্ন বড় বড় পশু পাখির খামার । গ্রামের গণ্ডি পেরিয়ে শহরের ব্যস্ততম নগরীতেও এখন তৈরি হচ্ছে এসব খামার। শিক্ষিত অনেক যুবক চাকুরীর পিছনে না ঘুরে এখন গড়ে তুলছে বিভিন্ন বড় বড় ডেইরি ফার্ম এবং বিদেশি পশুপাখির খামার। যা দেশের খাদ্যে আমিষের চাইতে পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। অনুষ্ঠানে বিভিন্ন খামারীকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *