প্রয়োজনে কাফনের কাপড় পরে রাজপথে নামব: ডিপজল

Slider বিনোদন ও মিডিয়া

সাফটা চুক্তির আওতায় দেশের বাজারে ভারত বা বিদেশি সিনেমা মুক্তির বিষয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সম্প্রতি ভারতের সিনেমা ‘পাঠান’ বাংলাদেশে মুক্তিকে কেন্দ্র করে চলচ্চিত্রাঙ্গনে এখন মত-দ্বিমতে উত্তাল। এর মধ্যে দেশের প্রেক্ষাগৃহে হিন্দি বা ভিন দেশের সিনেমা মুক্তির বিষয়ে একমত পোষণ করেছে চলচ্চিত্র সংশ্লিষ্টদের ১৯টি সংগঠন। তবে এর বিপরীতে অবস্থানকারীদের একজন খল অভিনেতা ডিপজল।

সিনেমার দাপুটে এই অভিনেতা ক’দিন আগেই হিন্দি সিনেমা মুক্তির বিষয়ে কথা বলেছেন। যা নিয়ে ভারতীয় গণমাধ্যমের তাকে নিয়ে খবরও প্রকাশ হয়েছে। বিষয়টি নজরে এসেছে ডিপজলেরও।

আজ শনিবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির বনভোজনে সবার উপস্থিতিতে এই খল অভিনেতা জানান, দর্শকদের জন্য ভালো গল্প উপহার দিতে হবে। তাহলেই দর্শকরা হলমুখী হবেন। হিন্দি সিনেমা কোনো সমাধান নয়। ভাষার মাসে হিন্দি সিনেমা আসার পক্ষে না তিনি। আর প্রয়োজনে আবারো কাফনের কাপড় পরে রাজপথে নামার হুমকিও দেন ডিপজল।

তার ভাষ্য, ‘দেশের বাজারে হিন্দি ছবি মুক্তি পেলে শিল্পী সমিতির ১০ শতাংশ লভ্যাংশ দাবি করাই তো বেআইনি, মুনাফিকের কাজ। আমি মনে করি, পারলে নিজে কিছু করে দেখাব। অন্যের লাভের দিকে কেন তাকিয়ে থাকব। সমিতি যদি শিল্পীদের কল্যাণে কাজ করতে চায়, তাহলে অন্যভাবে করুক। কমিশন নিয়ে কেন করবে?’

ডিপজল আরও বলেন, ‘আমাদের সমস্যার সমাধান আমাদেরই করতে হবে। এর আগেও যখন এই শিল্পে অস্থিরতা ছিল তখন তো আমরাই উত্তরণ করেছিলাম। সেভাবেই করতে হবে। দেশের বাজারে হিন্দি সিনেমা মুক্তি, কোন সমাধান না। এ ধরনের চিন্তা না আনাই মঙ্গল। আমি বিশ্বাস করি, আমাদের সিনেমা নতুন করে আবারো ঘুরে দাঁড়াবে। বাঙালি হিন্দি নয়, বাংলা সিনেমা দেখতে চায়। আর সবাইকে এই শিল্পকে বাঁচাতে আমাদের এক হতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *