‘শনিবার বিকেল’ মুক্তিতে কোন বাধা নেই

বিনোদন ও মিডিয়া


বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে দীর্ঘ চার বছরের বেশি সময় আটকে থাকা ‘শনিবার বিকেল’ (স্যাটারডে আফটারনুন) সিনেমা মুক্তির অনুমতি দিয়েছে বোর্ডের আপিল কমিটি। গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঘটা ভয়াবহ সন্ত্রাসী হামলাকে উপজীব্য করে নির্মিত সিনেমাটি নিয়ে আপিল বোর্ডের শুনানি হয় আজ শনিবার।

শুনানিতে সিনেমার নির্মাতা–প্রযোজকের বক্তব্য শোনেন আপিল কমিটির সদস্যরা। এরপর সিনেমাটি নিয়ে মতামত দেন, সিনেমাটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তিতে কোনো বাঁধা নেই। এই তথ্য নিশ্চিত করেছেন আপিল বোর্ড সদস্য সাংবাদিক শ্যামল দত্ত।

মন্ত্রিপরিষদ সচিবকে সভাপতি ও সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে আহ্বায়ক করে গঠিত সাত সদস্যের সেন্সর আপিল কমিটিতে সংসদ সদস্য ও বিশিষ্ট অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা, সাবেক অতিরিক্ত সচিব নূরুল করিম, অভিনেত্রী সুচরিতা ও সাংবাদিক শ্যামল দত্ত সদস্য হিসেবে এবং সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্যসচিব হিসেবে ছিলেন।

‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি, ইউরোপের এলি পুসো, সেলিনা ব্ল্যাক, বাংলাদেশি অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, মামুনুর রশীদ এবং ভারতের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়সহ অনেকে। সিনেমাটি বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত।

দেশে সিনেমাটি এখনও প্রদর্শিত না হলেও মিউনিখ, মস্কো, সিডনি, বুসান, প্যারিসের ভেসুল ফিল্ম ফেস্টিভ্যালে ‘শনিবার বিকেল’ প্রদর্শিত হয়েছে এবং পুরস্কৃতও হয়েছে।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঘটা ভয়াবহ সন্ত্রাসী হামলা নিয়ে বলিউডে নির্মিত ‘ফারাজ’ সিনেমা মুক্তি পাচ্ছে আগামী ৩ ফেব্রুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *