জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত শাকিব খান

Slider বিনোদন ও মিডিয়া

 

2016_03_28_16_32_15_gi9x9BRZLLyBQ4kbEMNg3iyv56NR7x_original

 

 

 

 

ঢাকা: ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান জন্মদিনেও শুটিং নিয়ে ব্যস্ত সময় পাড় করছেন। খোঁজ নিয়ে জানা যায়, তিনি বর্তমানে যৌথ প্রযোজনায় নির্মাণাধীন ‘শিকারী’ ছবির দৃশ্যধারণের জন্য কলকাতার মহেশপুরে অবস্থান করেছেন। তবে শুটিংয়ের সেটেই রোববার রাত বারোটায় কেক কেটে তার জন্মদিন উদযাপন করেন ইউনিটের লোকজন।

এ সময় সকলে তার দীর্ঘায়ু কামনা করেন ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান। শুধু কলকাতাতেই নয়, শাকিবের জন্মদিনে দেশেও শুভেচ্ছার বন্যা বইছে। ঢালিউড কিংকে শুভেচ্ছা জানিয়েছেন চলচ্চিত্রসংশ্লিষ্ট প্রায় সকলেই। ফেসবুকে তারকারা শাকিবের সঙ্গে ছবি দিয়ে জানাচ্ছেন শুভেচ্ছা বার্তা।

বাংলা চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। প্রকৃত নাম মাসুদ রানা হলেও, সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’য় অভিনয় করতে গিয়ে তা পাল্টে যায়। সেই সঙ্গে বাংলা চলচ্চিত্রে নতুন এক সূর্যের দেখা মিলে। যিনি পাইরেসি, অশ্লীলতার আর শিল্পী সংকটের সময়টাতে শক্ত হাতে বাংলা চলচ্চিত্রের হালটা ধরেছিলেন বলেই হয় তো এখনও মৃদু শ্বাস নিতে পারছেন এ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট অনেকে।

দেশিয় চলচ্চিত্রের নাম্বার ওয়ান খ্যাত শাকিব খানের জন্ম ২৮ মার্চ। নারায়ণগঞ্জে জন্ম নেয়া সেদিনের মাসুদ রানার ইচ্ছে ছিল বড় হয়ে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হবার। কিন্তু এইচএসসি পরীক্ষা শেষ করার পর হঠাৎ করেই যেন ছোটবেলার স্বপ্নগুলো হারিয়ে যেতে থাকে। এক সময় নৃত্য পরিচালক আজিজ রেজার কাছে নাচের তালিম নিতে শুরু করেন। তার হাত ধরেই নির্মাতাদের দুয়ারে দুয়ারে ঘুরেছেন মাসুদ রানা। এসময় অভিনয়ের সুযোগও মিলে যায়। ব্যাস, তারপর থেকেই শুরু করেন চলচ্চিত্র নিয়ে যুদ্ধ।

চলচ্চিত্র ক্যারিয়ারের শুরুতেই নিজের নাম নিয়ে বিপত্তিতে পড়েন মাসুদ রানা। কারণ তখন বলিউডে খানদের জয়জয়কার। অন্যদিকে আমাদের দেশের সোহেল রানা নামে একজন নায়ক রয়েছেন। তো নির্মাতারা চিন্তাভানা করে তার নাম রাখেন শাকিব খান। সেই থেকেই শাকিব খানের শুরু।

আবুল খায়ের বুলবুলের পরিচালনায় ‘সবাইতো সুখী হতে চায়’ ছবির মাধ্যমে চলচ্চিত্র অঙ্গনে প্রবেশ করেন শাকিব। এ ছবির শুটিং শেষ না হতেই তার সুনাম ছড়িয়ে পড়ে চারপাশে। সবাই বলাবলি করে, ছেলেটি ভালো ফাইট করে। নাচে দুর্দান্ত, দেখতে সুন্দর। এটা ১৯৯৯ সালের কথা। শাকিব খান অভিনীত প্রথম ছবি সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ মুক্তি পায় ১৯৯৯ সালের ২৮ মে। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন চলচ্চিত্রের আরেক অভিনয় শিল্পী মৌসুমীর ছোট বোন ইরিন। যদিও তিনি প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন আফতাব খান টুলু পরিচালিত ‘সবাই তো সুখী হতে চায়’ ছবির মাধ্যমে। ছবিতে তার নাম ছিল ‘মশাল’। ছবি হিসেবে ‘অনন্ত ভালবাসা’ খুব একটা সফল না হলেও নায়ক হিসেবে শাকিব খান সবার দৃষ্টি আকর্ষণ করেন এবং ধীরে ধীরে নিজেকে প্রতিদ্বন্দ্বী সকল নায়কের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *