১৬ জানুয়ারির কর্মসূচিতে পরিবর্তন আনল বিএনপি

Slider রাজনীতি


বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবি বাস্তবায়নে আগামী ১৬ জানুয়ারির ঘোষিত কর্মসূচিতে পরিবর্তন করেছে বিএনপি। ওই দিন জেলা শহর বাদ দিয়ে সারাদেশের মহানগর ও উপজেলায় সমাবেশ ও মিছিল করবে দলটি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় মির্জা ফখরুল বলেন, ‘আগে বিরোধী দলবিহীন যে বাকশাল গঠন করেছিল আওয়ামী লীগ, সেই লক্ষ্যে বর্তমানেও কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। এর অংশ হিসেবে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে গত ৭ ডিসেস্বর বিএনপির পার্টি অফিস থেকে অনেক নেতাকর্মীকে আটক করে পুলিশ। এখনো ৪৩৬ জন কারাগারে আছেন।’

গতকাল (১১ জানুয়ারি) গণঅবস্থান কর্মসূচির পালনের সময় ফরিদপুর ও ময়মনসিংহে পুলিশের সহযোগিতায় ক্ষমতাসীন আওয়ামী লীগ সশস্ত্র হামলা চালায় বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিতি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, অ্যাডভোকেট আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *