রাজধানীজুড়ে যানজট, বিমানবন্দর সড়কে ঘুরছে না চাকা

Slider জাতীয়


বিশ্ব ইজতেমা ও বিমান বন্দর সড়কে উন্নয়ন কাজ চলার কারণে এ সড়কের মহাখালী থেকে উত্তরা পর্যন্ত তীব্র যানজট দেখা দিয়েছে। যা রাজধানীর বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়েছে। যানজট বিমানবন্দর এলাকা ছাড়িয়ে রাজধানীর প্রতিটি রুট পর্যন্ত গিয়ে ঠেকেছে। এতে মারাত্মক ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। ফ্লাইওভারগুলোতে গাড়ি চলাচল রয়েছে বন্ধ।

বৃহস্পতিবার যানজটের কারণে অনেককে ফ্লাইট ধরার জন্য মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত হেঁটে যেতে দেখা গেছে।

সড়কে চলাচলকারীরা জানান, গতকাল রাত ২টা থেকে এই যানজট শুরু হয়েছে। তবে সকালে তা তীব্র আকার ধারণ করেছে।

খিলক্ষেত ও বিমানবন্দর এলাকায় কর্মরত ডিএমপি ট্রাফিক বিভাগের একাধিক কর্মকর্তা জানান, বিশ্ব ইজতেমায় যোগ দিতে দলে দলে মানুষ গাজীপুরের টঙ্গীতে আসছেন, এর প্রভাব পড়েছে সড়কে।

সরেজমিনে রাজধানীর মহাখালী, কুড়িল বিশ্বরোড, নর্দা, নতুন বাজার ও বাড্ডা এলাকায় দেখা গেছে, কয়েকশ মানুষ যানবাহনের জন্য রাস্তায় দাঁড়িয়ে আছেন। তীব্র যানজটের কারণে গণপরিবহন থেমে থাকায় তাদের দাঁড়িয়ে থাকতে হচ্ছে। তাদের মধ্যে অনেককে হেঁটেই গন্তব্যের দিকে রওনা দিতে দেখা গেছে। যানবাহনের এই সংকটের প্রভাব পড়েছে বনানী ও গুলশান এলাকাতেও। হযরত শাহজালাল বিমানবন্দরগামী যাত্রীদের দেখা গেছে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে যেতে।

মধ্য বয়সী আনোয়ারা বেগম প্রায় আধা ঘণ্টা ধরে বাসে ওঠার চেষ্টা করেছেন। তিনি বলেন, ‘বনানী যাইব। কিন্তু বাস যা আসতেছে সব ভরা। আমার বয়স হইছে হুড়াহুড়ি কইরা তো উঠতে পারি না’।

এয়ারপোর্ট বাসে শাহবাগ যাচ্ছিলেন মো: আলম। তিনি বলেন, ধাক্কাধাক্কি করে ঝুঁকি নিয়ে বাসে উঠলাম।

ভোগান্তির শিকার যাত্রী আহসান হাবিব বলেন, মাটিকাটা ফ্লাইওভার থেকে হেঁটে হেঁটে কুড়িল বিশ্বরোড পর্যন্ত এসে এয়ারপোর্ট স্টেশনে যাওয়ার চিন্তা বাদ দিয়ে ৩০০ ফিট রাস্তা দিয়ে যাওয়ার জন্য নরসিংদীর বাসে উঠেছি। এ রাস্তায়ও প্রচণ্ড জ্যাম। বাসে এক ঘণ্টা ধরে বসে আছি। রাস্তা বন্ধ। সবাই ইজতেমার দোষ দিচ্ছে। এখন জানতে পারলাম রাস্তার কাজ।

এ বিষয়ে উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো: রফিকুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন জেলা থেকে এবং বিভিন্ন দেশ থেকে হাজার হাজার মানুষ এসে তুরাগ পাড়ে জড়ো হচ্ছেন বিশ্ব ইজতেমা উপলক্ষে। গতকাল থেকে মানুষজন আসা শুরু করেছে। ফলে হাজার হাজার মানুষের চাপে উত্তরা থেকে টঙ্গী এলাকায় যান চলাচল স্থবির। এদিক দিয়ে উত্তরাতে গাড়ি প্রবেশ করতে না পারায় এই যানজটের রেশ বিমানবন্দর এলাকা ছাড়িয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *