উৎসবমুখর পরিবেশে রংপুর সিটির ভোট হচ্ছে: সিইসি

Slider জাতীয়


প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে এখন পর্যন্ত তেমন কোনো অভিযোগ পাইনি। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে আগারগাঁও নির্বাচন ভবনে রংপুর সিটি করপোরেশন নির্বাচন সিসিটিভি মনিটরিংয়ের এক পর্যায়ে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

কাজী হাবিবুল বলেন, ‘এখন পর্যন্ত ভোটার উপস্থিতি ভালো। ভোটের পরিবেশও ভালো। তবে ভোট শেষে বলা যাবে। আশা করি ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোট দিবে।’

ইভিএম ত্রুটির বিষয়ে জাতীয় পার্টির মেয়র প্রার্থীর অভিযোগের বিষয়ে সিইসি বলেন, ‘প্রথমে একটু সমস্যা হয়েছিল। দ্রুতই মেশিন ঠিক করা হয়েছে। তিনি (জাপা প্রার্থী) ভোট দিয়েছেন।’

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিতে গিয়ে ৩০ মিনিট অপেক্ষা করতে হয়েছে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মুস্তাফিজুর রহমান মোস্তফাকে। আজ মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিটে আলমনগর কলেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যান তিনি। সেসময় ইভিএম ত্রুটির কারণে ভোট দিতে না পেরে ভোট কক্ষ থেকে বেরিয়ে সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করেন মোস্তাফিজার রহমান।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরসহ মোট প্রার্থী ২৫১ জন। এদের মধ্যে ৯ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া ১১টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৮ জন ও সাধারণ কাউন্সিলর প্রার্থী ১৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
facebook sharing button
twitter sharing button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *