গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতির পিতার মৃত্যুবার্ষিকীতে দোয়া ও মিলাদ

Slider গ্রাম বাংলা


ইসমাঈল হোসেন, গাজীপুরঃ গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ড. এ কে এম রিপন আনসারীর পিতা সাবেক সেনা কর্মকর্তা, সুবাদার মেজর এম এ সামাদের মৃত্যু বার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

২৫ ডিসেম্বর রবিবার বাদ আছর গাজীপুর জেলা প্রেসক্লাব কার্যালয়ে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। মরহুমের মেঝো ছেলে সাংবাদিক রিপন আনসারী পিতার স্মৃতি চারণ করে বলেন, আমার পিতা একজন সামজসেবক ছিলেন। দোয়া পরিচালনা করেন, হাফেজ আলী আকবর।

জানা যায়, সুবেদার মেজর এম এ সামাদ গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম হয়দেবপুরে জন্মগ্রহণ করেন। তিনি সুনামের সাথে সেনাবাহিনীতে ২৬ বছর কর্মজীবন শেষ করে সামাজিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। মৃত্যুর আগে হয়দেবপুর গ্রামে নিজের জমিতে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি ইবতেদায়ী মাদরাসা, একটি ডাকঘর, একটি হাসপাতাল, ঈদগাহ মাঠ, বাজার, কাজী অফিস সহ অনেক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। তিনি তিন ছেলে ও তিন মেয়ের জনক ছিলেন। বড় ছেলে এ কে এম আব্দুল হাই স্বপন গাজীপুর জর্জকোর্টের সিনিয়র আইনজীবী, মেঝো ছেলে এ কে এম রিপন আনসারী সাংবাদিকতা করছেন, তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেছেন, ছোট ছেলে শিক্ষা মন্ত্রণালয়ের বিসিএস কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। তিনিও চলতি বছরে পিএইচডি ডিগ্রি লাভ করেছেন।

মরহুমের মৃত্যুবার্ষীকিতে গাজীপুর জেলা প্রেসক্লাব, তিনটি এতিমখানা মাদ্রাসায় দোয়া ও মরহুমের কবরের পাশে দোয়া ও কবর জিয়ারত অনুষ্ঠিত হয়। কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ছিলেন মরহুমের দ্বিতীয় ছেলে ড. এ কে এম রিপন আনসারীর প্রতিষ্ঠান প্রশান্ত বিলাসের ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম মন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *