শাহবাগ মোড়ে চাকরিপ্রত্যাশীদের বিক্ষোভ

Slider জাতীয়


অনশনের ২০০ তম দিনে রাজধানী শাহবাগ চত্বর অবরোধ করেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে নিবন্ধিত চাকরিপ্রত্যাশীরা।

এ সময় সড়কে অবস্থান নিয়ে তারা ‘সনদ যার, চাকরি তার’, ‘প্যানেল ভিত্তিক নিয়োগ চাই’, ‘প্যানেল নিয়ে দুর্নীতি, মানি না, মানবো না’, ‘গণবিজ্ঞপ্তির নামে প্রহসন, মানি না মানবো না’ ইত্যাদি বলে স্লোগান দিতে থাকেন। ডিবিসি, সমকাল অনলাইন

এদিকে বুধবার সকাল সাড়ে দশটার দিকে তারা শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে দেখা করার উদ্দেশ্যে রওনা হন। শাহবাগ মোড়ে পুলিশ তাদের বাধা দিলে সাড়ে ১২ টার দিকে তারা শাহবাগ মোড় অবরোধ করে বসে পড়েন। এতে দুই পাশের গাড়ি চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। পরে পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিলে তারা জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন।

কয়েকজন পুলিশের পিটুনিতে আহত হয়েছেন বলে তারা অভিযোগ করেছেন। তারা হলেন, প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সভাপতি আমির হোসেন, চট্টগ্রাম বিভাগীয় সভাপতি সাব্বির শেখ, শারমিন জাহান, গুলরুখ মনি, আনজিরা খাতুন, রাজিয়া সুলতানা রথি, শরিফুল ইসলাম।

এ সময় অবরোধে অংশ নেয়া চাকরি প্রত্যাশীরা বলছেন, আমরা অনেকদিন ধরে শাহবাগে প্যানেল ভিত্তিক চাকরি দাবিতে গণঅনশন করে আসছি। কিন্তু আমাদের দাবিকে তোয়াক্কা না করে আবারো গণবিজ্ঞপ্তি দেয়া হচ্ছে। আমাদের দাবি প্রথম প্যানেল থেকে ক্রমানুসারে সবাইকে চাকরি দিতে হবে। এর আগে গণবিজ্ঞপ্তির নামে কোনো প্রহসন আমরা মেনে নেব না।

প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সাধারণ সম্পাদক জি এম ইয়াছিন বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে পুলিশ আমাদের বাধা দেয়। আমরা এখন মোড়ে বসে পড়েছি। আমার জামা ছিঁড়ে গেছে পুলিশের পিটুনিতে। আরও অনেকে আহত হয়েছেন। আমাদের একটাই দাবি, যার যার সনদে আমাদের চাকরি দেওয়া হোক। আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই। আমাদের যেন এভাবে ঝুলিয়ে না রেখে ব্যবস্থা নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *