টাইগারদের সামনে ৪১০ রানের পাহাড়সমান লক্ষ্য

Slider খেলা


প্রথম দুই ম্যাচে জিতে আগেই সিরিজ নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ওয়ানডে ছিল টাইগারদের হোয়াইটওয়াশ করার মিশন। তবে ম্যাচটিতে রীতিমতো রেকর্ড গড়েছে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যাররা।

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার বদলে সুযোগ পেয়েই শক্তিমত্তার সবটুকু উজাড় করে দিলেন ইশান কিশান। ইতিহাস গড়ে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। এছাড়া শেষ দুই ওয়ানডেতে রান না পাওয়া বিরাট কোহলিও এদিন পেয়েছেন শতকের দেখা।

কিশানের ২১০ আর কোহলির ১১৩ রানের উপর ভর করে বাংলাদেশের সামনে ৪১০ রানের পাহাড় দাঁড় করিয়েছে ভারত। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ৪০৯ রান করে তারা। ১৩১ বলে ২১০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন কিশান আর ৯১ বলে ১১৩ রানের ইনিংস খেলেন সাবেক অধিনায়ক কোহলি।

শনিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক লিটন দাস। ম্যাচের শুরুটা দারুণভাবেই করে টাইগাররা। ভারতীয় ইনিংসের দলীয় ১৫ রানে ওপেনার শিখর ধাওয়ানকে এলবিডব্লিয়ের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ।

এরপরই বিরাট কোহলি এবং ইশান কিশান মিলে গড়েন ৩০৫ রানের জুটি। কিশান ব্যক্তিগত ২১০ রানে ফিরে গেলেও কোহলি ছিলেন অবিচল। তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৪তম সেঞ্চুরি, যা বাংলাদেশের বিপক্ষে চতুর্থ। ব্যক্তিগত ১১৩ রানে সাকিবের বলে মিরাজের কাছে ক্যাচ দিয়ে ফেরেন তারকা এই ব্যাটার।

কোহলির আগে আউট হওয়া দলের অন্যতম দুই ব্যাটার শ্রেয়াস আয়ার (৩) এবং লোকেশ রাহুল (৮) পাননি বড় রান। ফিরেছেন সিঙ্গেল ডিজিটেই। শেষ দিকে ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল মিলে ষষ্ট উইকেট জুটিতে গড়েন ৪৬ রান। দলীয় ৩৯০ রানে তাসকিনের বলে ব্যক্তিগত ২০ রানে বোল্ড হয়ে ফেরেন অক্ষর। সুন্দর ফেরেন ৩৭ রানে সাকিবের বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *