টাইব্রেকারে ৩-০ গোলে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

Slider খেলা

কাতার বিশ্বকাপে একের পর এক চমক দেখিয়েই যাচ্ছে। গ্রুপ পর্বে দুর্দান্ত সাফল্যের পর শেষ ষোলোতেও চমক দেখাল আফ্রিকার দেশটি। নকআউপ পর্বের ম্যাচে শক্তিশালী স্পেনকে টাইব্রেকারে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে মরক্কো।

কাতার বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে আজ মুখোমুখি হয়েছে মরক্কো ও স্পেন। যেখানে গোলশূন্য অবস্থায় শেষ হয়েছে প্রথমার্ধ। বিরতি থেকে ফিরে গোলের আশায় ফের লড়াইয়ে নামবে দুই দল।

মঙ্গলবার প্রত্যাশিতভাবে ম্যাচের শুরু থেকেই খেলা ডোমিনেট করতে শুরু করে স্পেন। বলের দখল রেখে খেলা নিয়ন্ত্রণে রাখে লুইস এনরিকের দল। তবে সময়ের সাথে সাথে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় মরক্কো। বেশকিছুক্ষণ গোলের চেষ্টা করলেও গোল পায়নি মরক্কো।

এদিকে ম্যাচের ২৫ মিনিটে গোলের সুযোগ পায় স্পেন। তবে সেই যাত্রায় আক্রমণ নষ্ট করে দেয় মরক্কোর রক্ষণ। বিপরীতে ম্যাচের ৪৩তম মিনিটে গোলের খুব কাছে গিয়ে ব্যর্থ হয় মরক্কো। আশরাফ হাকিমির ক্রস থেকে মরক্কোর বাউফল বল পেলেও স্পেনের বুস্কেটস বলটি ক্লিয়ার করে দেন।

উত্তেজনাহীন প্রথমার্ধ শেষ হয়েছে তাই গোলশূন্য অবস্থায়। বড় কোনো আক্রমণই দেখাতে পারেনি কোনো দল। যেই রূপে গ্রুপ পর্ব শুরু করেছিল স্পেন, তার ছিটেফোঁটাও দেখা যায়নি আজকের ম্যাচের প্রথমার্ধে। সেই তুলনায় বল পায়ে কম থাকলেও বেশ কয়েকটি সুযোগ পেয়েছে মরক্কো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *