ফুটবল খেলাকে কেন্দ্র করে জবিতে সংঘর্ষ, আহত অন্তত ৩০

Slider খেলা


ফুটবল খেলায় গোল দেয়াকে কেন্দ্র করে প্রথমে মারামারি হয়। এরপর সেই মারামারিকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বটতলায় আ ফ ম কামালউদ্দিন হল ও মওলানা ভাসানী হলের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছে। মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই ঘটনা ঘটে।

জানা যায়, কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃহল ফুটবল খেলা চলাকালীন গোল দেয়াকে কেন্দ্র করে বাকবিতণ্ডা শুরু হয় শিক্ষার্থীদের মাঝে। এক পর্যায়ে বাকবিতণ্ডা মারামারি পর্যন্ত গড়ায়। এ সময় সেখানে উপস্থিত কর্তৃপক্ষ পরিস্থিতি সামাল দেন ও শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার নির্দেশ দেন। পরবর্তীতে মওলানা ভাসানী হলের কয়েকজন শিক্ষার্থী আ ফ ম কামালউদ্দিন হলের অভ্যন্তরে ইট নিক্ষেপ করলে দুইজন শিক্ষার্থী আহত হলে আবারও সংঘর্ষ শুরু হয়।

এক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যকার উত্তেজনা চরম আকার ধারণ করে ও উভয় হলের শিক্ষার্থীরা দেশিয় অস্ত্র-সস্ত্র নিয়ে বের হয়ে পড়ে ও এলোপাতাড়ি ইট-পাটকেল ছুড়তে থাকে। এতে কয়েক শিক্ষার্থী আহতের ঘটনা ঘটে।

এ বিষয়ে প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি বলেন, আমরা শিক্ষার্থীদের শান্ত করেছি। দুই হলের শিক্ষার্থীরা আপাতত হলে ফিরে গিয়েছে। সবাইকে নিয়ে বসে ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করে যথাযথ ব্যবস্থা নিব।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের মেডিকেল অফিসার ড. শামসুর রহমান জানান, কতজন আহত হয়েছে তা নির্দিষ্ট করে বলা কঠিন। আমরা ছয়জন চিকিৎসক শিক্ষার্থীদের চিকিৎসাসেবা দিয়েছি। অন্তত ৩০ জনের মতো আহত হয়েছে, যার মধ্যে ৫ জনের অবস্থা খারাপ ছিল। ৪ জন মাথায় ইটের আঘাত লেগেছে এবং একজন মুখে ও দাঁতে আঘাতপ্রাপ্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *