ম্যাচ হারল, জরিমানাও গুনল ভারত

Slider খেলা


মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে মেহেদী হাসান মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ভারতকে ১ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নামা ভারত সাকিব আল হাসান ও বাংলাদেশি বোলারদের তোপে মাত্র ১৮৬ রানে অলআউট হয়। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশও ধুঁকতে থাকে। যেখানে ১৩৬ রানের মধ্যেই ৯ উইকেট হারিয়ে বসে। তবে শেষের ব্যাটার মোস্তাফিজকে নিয়ে ‍যুদ্ধ চালিয়ে যান মিরাজ। দারুণ ব্যাটিং করে শেষ পর্যন্ত জয় নিশ্চিত করেন তিনি।

ম্যাচ হারের সঙ্গে বড় অঙ্কের জরিমানাও গুনতে হচ্ছে ভারতীয় ক্রিকেটারদের। স্লো ওভারের কারণে প্রত্যোক ক্রিকেটারের ম্যাচ ফির ৮০ শতাংশ কেটে নেওয়ার ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতীয় ক্রিকেট দল তাদের নির্ধারিত সময়ের চেয়ে ৪ ওভার বেশি সময় লাগিয়েছিলেন। যে কারণে ওভারপ্রতি ২০ শতাংশ করে ৪ ওভারের জন্য ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার ঘোষণা দেওয়া হয়।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা অপরাধ স্বীকার করে নিয়েছেন এবং শাস্তি মেনে নিয়েছেন। এ কারণে পরবর্তী কোনো শুনানির প্রয়োজন হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *