নকআউট পর্বে কে কার প্রতিপক্ষ

Slider খেলা


কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। গ্রুপ পর্বের ৩২ দল থেকে এখন বিশ্বকাপে টিকে আছে ১৬ দল। আর এই ১৬ দল নিয়ে আজ শনিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের নকআউট পর্ব। এখন থেকে ৮ দল পরের রাউন্ডে যাবে।

বিশ্বকাপ এখন নকআউট পর্বে উন্নীত হওয়ায় প্রতিটি দলের জন্যই ম্যাচগুলো এখন একেকটি ফাইনাল। যেখানে জয় পেলে পরের রাউন্ডে যাওয়া নিশ্চিত হবে। আর হারলেই বিদায় ঘটবে। এ ছাড়া এই রাউন্ড থেকেই শুরু হবে পেনাল্টি শুটআউট।

আজ বাংলাদেশ সময় রাত ৯টায় খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হবে নেদারল্যান্ডস-যুক্তরাষ্ট্র। আর রাত ১টায় আহমেদ বিন আলি স্টেডিয়ামে মুখোমুখি আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া।

আগামীকাল রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হবে ফ্রান্স-পোল্যান্ড। আর রাত ১টায় আল বাইত স্টেডিয়ামে মুখোমুখি হবে ইংল্যান্ড-সেনেগাল।

আগামী সোমবার বাংলাদেশ সময় রাত ৯টায় আল জানোব স্টেডিয়ামে মুখোমুখি হবে জাপান-ক্রোয়েশিয়া। আর রাত ১টায় স্টেডিয়াম ৯৭৪-এ মুখোমুখি হবে ব্রাজিল-দক্ষিণ কোরিয়া।

৬ ডিসেম্বর মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৯টায় এডুকেশন সিটি স্টেডিয়ামে মুখোমুখি হবে মরক্কো-স্পেন। আর রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হবে পর্তুগাল-সুইজারল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *