গাবতলীতে সংঘর্ষের ঘটনায় ৩ মামলা

Slider ফুলজান বিবির বাংলা

55727_lead

ঢাকা; আদালতের রায়ের প্রতিবাদে পরিবহন শ্রমিকদের ধর্মঘটের মধ্যে ঢাকার গাবতলী এলাকায় সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা হয়েছে। এসব মামলায় ৪৮ জনের নাম করে অজ্ঞাতপরিচয় আরও ১২০০ জনকে আসামি করা হয়েছে। দুইজন পুলিশ সদস্য এবং ক্ষতিগ্রস্ত এক নারী বুধবার রাতে দারুসসালাম থানায় মামলা তিনটি দায়ের করেন।
দারুসসালাম থানার উপ-পরিদর্শক নওসের আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান,  পুলিশের করা একটি মামলায় সরকারি কাজে বাধা, গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে। দ্বিতীয় মামলাটি করা হয়েছে বিশেষ ক্ষমতা আইনে। অন্যদিকে এক নারী তৃতীয় মামলাটিতে মারধর ও ভয়ভীতি দেখানোর অভিযোগ এনেছে।
দুই চালকের সাজার রায়ের প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে সারা দেশে পরিবহন ধর্মঘট শুরুর পর মঙ্গলবার রাতে পরিবহন শ্রমিকরা ঢাকার গাবতলীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। রাতভর দফায় দফায় বিক্ষিপ্ত সংঘর্ষের পর সকালে দুই পক্ষের সংঘর্ষ নতুন মাত্রা পায়। এক পর্যায়ে আমিন বাজার সেতুর দক্ষিণ দিক থেকে মাজার রোডের প্রবেশ মুখ পর্যন্ত পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ঢাকার অন্যতম প্রধান এই প্রবেশ পথে যান চলাচল বন্ধ থাকে দীর্ঘ সময়।
এ সময় সংবাদ মাধ্যমের গাড়ি, পুলিশের রেকারসহ বিভিন্ন যানবাহন হামলা ও ভাংচুরের শিকার হয়। সংঘর্ষের মধ্যে আহত এক শ্রমিক পরে হাসপাতালে মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *