গাজীপুর বারে জঙ্গি হামলার ১৭ বছর, অপরাধীদের দ্রুত সাজা কার্যকরের দাবি

Slider বাংলার আদালত


গাজীপুর জেলা আইনজীবি সমিতির হলরুমে জঙ্গি সংগঠন জেএমবি’র বোমা হামলার ১৭তম বার্ষিকী আজ। দিনটি উপলক্ষে মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে জেলা আইনজীবী কার্যালয়ের সামনে শোক পতাকা উত্তলন করা হয়। এই ঘটনায় অপরাধীদের দ্রুত সাজা কার্যকরের দাবি জানান আইনজীবীরা।

এতে প্রথমে জেলা আইনজীবি সমিতি, গাজীপুর জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসির বিজ্ঞ বিচারকবৃন্দ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশের পক্ষ থেকে শহীদদের স্মরণবেদিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। বারের সকল আইনজীবী কালোব্যাজ ধারণ করে শহরের শোকর্যালী বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে দুপুরে বার চত্বরে দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা বার সভাপতি অ্যাডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী, সাবেক সভাপতি ও জেলা জজ কোর্টের জিপি আমজাদ হোসেন বাবুল এবং সেই সময়ের আহত আইনজীবীগণ ওই ঘটনায় জড়িত জঙ্গিদের দ্রুত শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৯ নভেম্বর গাজীপুর আইনজীবি সমিতির হলরুমে জেএমবি’র আত্মঘাতী বোমা হামলায় চার আইনজীবিসহ নিহত হয় ১০ জন। এখনো বোমার স্প্রিন্টার শরীরে বহন করে আছেন আহত আনিসুর রহমান কাজলসহ কয়েকজন আইনজীবী। ওই ঘটনায় ইতোমধ্যে একটি মামলায় ১০ জেএমবি সদস্যের ফাঁসির রায় দিয়েছেন দ্রুত বিচার আদালত। উচ্চ আদালতে এর আপিল কার্যক্রম চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *