যন্ত্র কখনো খারাপ হয়না, পেছনে যারা থাকে তারাই দুষ্কর্ম করে: ইসি রাশেদা

Slider জাতীয়

EC-Raseda-Sultana

যন্ত্র কখনো খারাপ হয়না, যন্ত্রের পেছনে যারা থাকেন তারাই দুষ্কর্ম করে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার, স্টাফ অফিসার ও সহায়ক কর্মকর্তাদের বিশেষ প্রশিক্ষণ কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এ সময় রাশেদা বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে দুষ্কর্মকে প্রশ্রয় দেয়া হবেনা। ইভিএম এ কোন ত্রুটি নাই যন্ত্রের ভিতরে ম্যানুপুলেট করার কোন সুযোগও নাই। এটা নিশ্চিত হয়েই প্রায় দেড়শ আসনে জাতীয় নির্বাচন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, শুরু থেকেই শোনা যাচ্ছে নির্বাচন কমিশনে আস্থা নেই। এই আস্থাটা নিয়ে আসতে সব ধরনের কাজ করা হচ্ছে।

রংপুর সিটি কর্পোরেশন এলাকার ভোটাদের উদ্দেশ্য করে ইসি রাশেদা সুলতানা বলেন, ভোটাররা যেন কেন্দ্রে আসেন তারা ভোট দেয়ার চেষ্টা করেন। যদি তাদের কেউ বাধা দেয়ার চেষ্টা করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থাকবে তারা তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করবে। এরপরও যদি ভোটে বাধা প্রদানের বিষয়ে অভিযোগ পাওয়া যায় ভোটের পরে হলেও তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুরের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন,সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন প্রমূখ।

এবার তৃতীয় বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১লা ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেয়া হবে ৯ ডিসেম্বর। ২৭ডিসেম্বর ২শ’ ৩টি ভোট কেন্দ্রের ১৩শ’ ৭টি কক্ষে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে ইভিএম মেশিনে। গোপন কক্ষ ছাড়া সিসিটিভির আওতায় থাকবে ভোটকেন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *