গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলন আজ

Slider রাজনীতি

গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আজ (শনিবার)।
শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১টায় শহরের ঐতিহাসিক রাজবাড়ী ময়দানে শুরু হবে সম্মেলনের আনুষ্ঠানিকতা। এরই মধ্যে সম্মেলনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলন ঘিরে জেলার নেতাকর্মীদের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন প্রতিষ্ঠা লাভের পর আজ অনুষ্ঠিত হচ্ছে গাজীপুর মহানগর আওয়ামী লীগের প্রথম সম্মেলন।

সম্মেলনে কে হবেন সভাপতি ও সাধারণ সম্পাদক তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে। পদ প্রত্যাশী ও তাদের সমর্থকদের পোস্টার, ব্যানার, ফেস্টুন ও শত শত তোরণে ছেয়ে গেছে পথঘাট-অলিগলি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, অ্যাড. কামরুল ইসলাম, শিক্ষামন্ত্রী ও দলের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি। এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জাহিদ আহসান রাসেল।

সম্মেলনে কে হচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক এ আলোচনা এখন নগরজুড়ে। চলছে নানা বিশ্লেষণ। বিশেষ করে আলোচনা শহীদ আহসান উল্লাহ মাস্টারের পরিবারকে নিয়ে। শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করার পর থেকে রাসেল অথবা আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি তাদের মধ্যে যে কেউ একটি পদে নেতৃত্বে আসছেন এমনটি ধারণা করছেন নেতাকর্মীরা।

স্থানীয় নেতাকর্মীদের মধ্যে সভাপতি পদে বর্তমান নগর সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিনের নামও বেশ আলোচনায়।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন অন্তত ১০ জন প্রার্থী। এদের মধ্যে বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল হাদী শামীম, মহানগর আওয়ামী লীগের সদস্য ব্যারিস্টার সাজ্জাদুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন, যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপ-কমিটির সদস্য সিটি করপোরেশনের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল, ভাওয়াল কলেজের সাবেক ভিপি আব্দুল হালিম সরকারের নাম শোনা যাচ্ছে।

আওয়ামী লীগ নেতারা জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কে অধিষ্ঠিত হচ্ছেন তা নির্ধারণ করবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। রাজবাড়ী মাঠ ছাড়িয়ে কয়েক লক্ষাধিক লোকের সমাবেশ ঘটবে। সম্মেলনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *