আজ বিশ্বকাপ ফাইনাল বৃষ্টিতে পণ্ড হতে পারে

Slider খেলা

আজ রোববার পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। আজ বৃষ্টিতে ম্যাচটি পণ্ড হতে পারে। যে সময় (বেলা ২টা) টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা, সে সময় ৮ থেকে ২০ মিলিমিটার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়ার পূর্বাভাসে দেখা যাচ্ছে, ওই দিন মেলবোর্নে ১৫ থেকে ২৫ মিলিমিটার বৃষ্টির ৯৫ শতাংশ সম্ভাবনা রয়েছে। শুক্রবার সকালে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে আবহাওয়া ব্যুরোর পক্ষ থেকে বলা হয়, ‘বৃষ্টির প্রবল (শতভাগের কাছাকাছি) সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের সঙ্গে মুষলধারে বর্ষণ হতে পারে।’

বিশ্বকাপের নক-আউট ম্যাচগুলোর জন্য অবশ্য একটি করে রিজার্ভ ডে রেখেছে আইসিসি। তাই ফাইনাল ম্যাচটি সোমবার মাঠে গড়াতে পারে। তবে সেদিনও মেলবোর্নে ৫ থেকে ১০ মিলিমিটার বৃষ্টির ৯৫ শতাংশ সম্ভাবনা রয়েছে।

প্রথমে অগ্রাধিকার দেওয়া হবে নির্ধারিত সূচি অনুযায়ী রোববার ফাইনাল ম্যাচটি সম্পন্ন করার। ওভার কমিয়ে হলেও সেদিনই ম্যাচ শেষ করার চেষ্টা করা হবে। সেটাও সম্ভব না হলে বিবেচনায় নেওয়া হবে রিজার্ভ ডে।

রোববার যদি খেলা শুরু হয় এবং ম্যাচ শেষ করা সম্ভব না হয়, তাহলে আগের দিন যে অবস্থায় শেষ হবে রিজার্ভ ডে-তে সেখান থেকেই আবার খেলা শুরু হবে। একবার টস হয়ে গেলে, ম্যাচ হচ্ছে হিসেবে বিবেচিত হয়।

আবার, যদি রোববার টস হয় এবং এরপর বৃষ্টির বাগড়ায় ওভার কমিয়ে আনা হয় কিন্তু খেলা সম্ভব না হয় তাহলে রিজার্ভ ডে-তে পুরো ২০ ওভারের লড়াই-ই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *