বিশ্ব চ্যাম্পিয়নদের চূড়ান্ত দল ঘোষণা

Slider খেলা


বিশ্বকাপের মুকুট ধরে রাখার মিশনে ২৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। গুরুত্বপূর্ণ বেশকিছু খেলোয়াড় ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে। তবে চলতি সময়ের সেরা খেলোয়াড়দেরই দলে রেখেছেন ফরাসি এই কোচ।

রাশিয়া বিশ্বকাপের ফ্রান্সের সেরা দুই মিডফিল্ডার এনগোলো কন্তে এবং পল পগবা আগেই ছিটকে গেছেন। আর দেশমের চূড়ান্ত দল থেকে শুধু বাদ পড়েছেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার ফেরলান মেন্ডি। রিয়াল এই তারকা বাদে পুরো শক্তি নিয়েই কাতার যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিকে কিছুদিন আগে ইনজুরিতে পরে মাঠের বাইরে চলে গেলেও দেশমের ২৫ জনের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার রাফায়েল ভারানে। এছাড়াও দলের জায়গা পেয়েছেন দুই হার্নান্দেজ ব্রাদার এবং আর্সেনালের হয়ে চলতি মৌসুমে দারুণ খেলা সালিবা।

এদিকে কোচ দেশম আক্রমণে প্রধান ভরসা রেখেছেন রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা এবং মিলান স্ট্রাইকার জিরুদের উপর। নিষেধাজ্ঞার কারণে রাশিয়া বিশ্বকাপে ছিলেন না বেনজেমা। আর দলের মূল ভরসা এমবাপ্পে তো আছেনই।
তবে ফ্রান্স ভুগতে পারে তাদের মিডফিল্ডে। কন্তে ও পগবা ইনজুরিতে পড়ায় অভিজ্ঞ কোন মিডফিল্ডার নেই দলে। তবে অভিজ্ঞ কেউ না থাকলেও আছে বর্তমানে ফ্রান্সের সেরা সব তরুণ মিডফিল্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *