ডেঙ্গু পরীক্ষার নতুন ফি নির্ধারণ করেছে সরকার

Slider জাতীয়


ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। এমন পরিস্থিতিতে সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার নতুন ফি নির্ধারণ করেছে সরকার।

রোববার (৬ নভেম্বর) দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরের জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে ‘কমিউনিটি পর্যায়ে মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে পর্যালোচনা’ শীর্ষক এক পরামর্শমূলক সভায় অংশ নিয়ে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, ডেঙ্গু পরীক্ষার জন্য সরকারি হাসপাতালে ১০০ টাকা এবং বেসরকারি হাসপাতালে ৩০০ টাকা ফি নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে। এটি এখন থেকে চলমান থাকবে।

এর আগে ৪ নভেম্বর এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম এক অনুষ্ঠানে জানান, ডেঙ্গুর সুচিকিৎসা নিশ্চিতে দেশের সরকারি হাসপাতালগুলো প্রস্তুত করা হয়েছে। প্রয়োজনীয় ওষুধপত্রও সরবরাহ করা হচ্ছে। ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা সব জেলাতেই আছে। এখন পর্যন্ত সরকারি হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা বা চিকিৎসা দেয়া হচ্ছে।

যদিও ২০১৯ সালে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলে সে সময় বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা সেবা চালু করা হয়। তবে এখন থেকে এনএস-১ পরীক্ষার জন্য ১০০ টাকা, সিবিসি পরীক্ষায় ২৫০ টাকা এবং আইজিএমের জন্য ২৫০ টাকা করে নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *