বরিশালে বিএনপির সমাবেশ, নেতাকর্মীদের হুলস্থুলে মঞ্চ ভেঙে ২ সাংবাদিক আহত

Slider রাজনীতি


বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশে যোগ দিতে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে সমাবেশস্থলে এসে খোলা আকাশের নিচেই অবস্থান নিয়েছেন হাজার হাজার নেতাকর্মী। অনেকে আবার সমাবেশ মাঠেই কম্বল মুড়ি দিয়ে ঘুমিয়ে পড়েছেন। এদিকে, বিএনপির সমাবেশের সংবাদ সংগ্রহের জন্য আসা দুই সাংবাদিক আহত হয়েছেন। নেতাকর্মীদের হুলস্থুলের কারণেই মঞ্চ ভেঙে এ আহত হওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

সমাবেশে অংশ নিতে শহরের বঙ্গবন্ধু উদ্যানে বৃহস্পতিবার থেকে শুক্রবার রাত পর্যন্ত বিভাগের ৬ জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীরা এসেছেন। শুক্রবার (৪ নভেম্বর) রাতে বরিশালের সমাবেশস্থলে আগত বিএনপির নেতাকর্মীরা মাদুর বিছিয়ে ও কম্বল গায়ে জড়িয়ে রাত্রি যাপন করছেন। অনেকে আবার কাঁথা, কম্বল মুড়ি দিয়ে ঘুমিয়ে পড়েছেন।

বিএনপির স্থানীয় ও কেন্দ্রীয় পর্যায়ের নেতারা সমাবেশস্থল ঘুরে ঘুরে কর্মীদের চাঙা করার চেষ্টা করতে দেখা গেছে। এ ব্যাপারে বরগুনা জেলার আমতলী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুবুর আলম মূর্ধা বলেন, আমরা প্রায় দুই হাজার নেতাকর্মী নিয়ে মাঠের দক্ষিণ প্রান্তে অবস্থান নিয়েছি। গত দু’দিন ধরে এখানেই রাত কাটাচ্ছি। কালকের প্রোগ্রাম সফল করতে আমরা অনেক আগেই বরিশালে এসেছি ।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিণ বলেন, আমাদের হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে অবস্থান নিয়েছে। সরকারের কোনো বাধাই কাজে আসেনি।

জানা গেছে, বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশ মঞ্চ প্রস্তুত সম্পন্ন হয়েছে।

এ ব্যাপারে বরিশাল বিএনপির বিভাগীয় সমাবেশের মঞ্চ প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক খন্দকার আবুল হোসেন লিমন বলেন, ৫০ ফুট দৈর্ঘ্য ও ২৫ ফুট প্রস্থ মঞ্চ তৈরি করা হয়েছে। ব্যানারও লাগানো শেষ হয়েছে। এছাড়াও সমাবেশস্থলসহ আশে পাশে ১২০টি মাইক লাগানো হয়েছে।

এদিকে, সমাবেশস্থলে সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের জন্য করা স্টেজ বিএনপি কর্মীদের হুলস্থূলের কারণে ভেঙে পরেছে।

মঞ্চ ভেঙে আহত হওয়া সময় টিভির বরিশালের ক্যামেরা পার্সন সুজয় দাস বলেন, বিএনপি নেতাকর্মীরা সাংবাদিকদের জন্য করা স্টেজে উঠে লাফালাফি করছিল। আমরা সে সময় অনেক সংবাদকর্মী কাজ করছিলাম। তাদের প্রথমবার নামিয়ে দেওয়ার তারা পুনরায় স্টেজে উঠে লাফালাফি শুরু করলে স্টেজটি ভেঙে পরে। এতে আমি মাথায় আঘাত পেয়েছি। এছাড়াও আরও একজন আহত হয়েছে ও একটি টিভি ক্যামেরাও ভেঙে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *