ঝড় তোলা রাহুলকে বিদায় করলেন সাকিব

Slider খেলা


টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তবে প্রথমে ব্যাটিংয়ে নামা ভারতের হয়ে রীতিমতো ঝড় তোলেন ওপেনার লোকেশ রাহুল। অবশেষে তাকে ফেরান সাকিব আল হাসান। দলীয় দশম ওভারে তার বলে শর্ট ফাইন লেগে থাকা মোস্তাফিজুর রহমান ক্যাচ নেন। ডানহাতি এই ব্যাটার ৩২ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৫০ রান করেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮৬ রান করেছে ভারত।
আজ বুধবার সুপার টুয়েলভের ম্যাচে অ্যাডিলেডে গ্রুপ টু-তে খেলছে দুদল। বাংলাদেশ সময় দুপুর ২টা ম্যাচটি শুরু হয়। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

প্রথমে ব্যাট করতে নামা ভারতের ইনিংসে তৃতীয় ওভারে তাসকিন আহমেদের বলে রোহিত শর্মা ক্যাচ তুলে দেন। কিন্তু থার্ডম্যান অঞ্চলে থাকা হাসান মাহমুদ সহজ ক্যাচটি ফেলে দেন। তবে পরের ওভারেই নিজের প্রথম বলেই এই ডানহাতি পেসার রোহিতকে (২) ফেরান। তার বলে খোঁচা দিলে শটে থাকা ইয়াসির আলী ক্যাচ লুফে নেন।

আসরটির সেমিফাইনালে উঠতে দুদলের জন্যই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ।

এ ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন হয়েছে। সৌম্য সরকারের পরিবর্তে একাদশে এসেছেন পেসার শরিফুল ইসলাম। ভারত একাদশেও একটি পরিবর্তন এসছে। দীপক হুডার পরিবর্তে অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে নিয়েছে তারা।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *