বিশ্বে করোনায় আরও ৭১৩ মৃত্যু, শনাক্ত বেড়েছে

Slider সারাবিশ্ব


গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ২৭৭ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় এক লাখ ২৫ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭১৩ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৫০ জন।

বুধবার (২ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৫৯ লাখ ২২ হাজার ৭৫ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৯৫ হাজার ৬২৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২০১ জনের এবং শনাক্ত হয়েছে ১৬ হাজার ৫২৯ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৮ হাজার ২৭১ জন এবং মৃত ৬৫ জন। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৪ হাজার ২৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ জনের। জাপানে মৃত ৫২ জন এবং আক্রান্ত ৬৫ হাজার ২৮০ জন। গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় আক্রান্ত ৪ হাজার ৭০৭ জন এবং মৃত্যু হয়েছে ৩২ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ২৫২ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৩৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *