২৯শে মে সালাহউদ্দিনের জামিন শুনানি

Slider সারাদেশ

76504_salauddin

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদের জামিন শুনানি হবে ২৯শে মে। ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের নি¤œ আদালতে জামিন শুনানি অনুষ্ঠিত হবে। ৬২ দিন নিখোঁজের পর সাবেক এই প্রতিমন্ত্রীকে ১১মে শিলংয়ের গলফ লিংক এলাকা থেকে উদ্ধার হন। শারীরিকভাবে অসুস্থ থাকায় দু’দফা হাসপাতাল পরিবর্তন করে এখন চিকিৎসাধীন অবস্থায় নর্থ-ইস্টার্ন ইন্দিরা গান্ধি রিজিওয়নাল ইনিস্টিটিউট অব হেলথ এন্ড মেডিকেল সায়েন্সেস (নেগরিমস)’র আছেন সালাহ উদ্দিন। সালাহউদ্দিনের আইনজীবী এস.পি মোহন্ত শুক্রবার শিলংয়ের নি¤œ আদালতে তার জামিনের আবেদন করেন। উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়ার জন্য পরিবারের দাবির প্রেক্ষিতেই জামিনের জন্য আবেদন করেন আইনজীবী। তিনি আদালতকে বলেন, তার মক্কেল অসুস্থ থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো জরুরি। এ সময় সালাহউদ্দিন আহমদের পাসপোর্ট’র ফটোকপি আদালতে প্রেরণ করা হয়। এবং দেখানো হয় সালাহউদ্দিন আহমেদ বিশ্বের বিভিন্ন দেশ বৈধভাবে ভ্রমন করেছেন।

তবে সরকারি আইনজীবী তার জামিনের বিরোধীতা করে বলেন, সালাহ উদ্দিনের অনুপ্রবেশের পর এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদ করতে পারেনি পুলিশ। কোন তদন্তই হয়নি। তাই এ পরিস্থিতিতে তাকে জামিন দেয়া সম্ভব নয়। দু’পক্ষের যুক্তি শুনার পর ম্যাজিস্ট্রেট এল খারশিং ২৯ মে পরবর্তী শুনানির দিন ধার্য্য করেন।
নেগরিমস হাসপাতালে ভর্তির পর সালাহ উদ্দিনের বিভিন্ন প্যাথলজি টেস্ট্র করা হয়। শারীরিক টেস্ট্রের রিপোর্ট পরীক্ষা করেছেন বেশ কয়েকজন চিকিৎসক। চিকিৎসকরা তার রিপোর্ট দেখে মনে করছেন শারীরিক অবস্থার অবনতি হয়নি। এ অবস্থা থাকলে আগামী সপ্তাহে তাকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে।
নেগরিমস’র ভারপ্রাপ্ত সুপার ভাস্কর বর্গাইন জানান, সালাহউদ্দিনের শারীরিক অবস্থা মোটামোটি স্বাভাবিক। তবে তার হার্ট ও মূত্রনালীতে সংক্রমন রয়েছে। এ সব সমস্যার কারণে আরও কিছু দিন তাকে চিকিৎসা নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *