শান্তর ফিফটিতে দলীয় একশ পেরোল বাংলাদেশ

Slider খেলা

জিম্বাবুয়ের বিপক্ষে পাওয়ার প্লেতেই জোড়া উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকার ও লিটন দাসের উইকেট হারানোর পর ব্যাটিংয়ে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। নাজমুল হোসেন শান্তকে নিয়ে দলের হাল ধরেন। কিন্তু শন উইলিয়ামসের বলে বিদায় নেন সাকিব। এরপর শান্ত তার ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন। বাঁহাতি এই ব্যাটারের ইনিংসে চড়ে দলীয় একশ পেরোল বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৩ রান। ওপেনার নাজমুল হোসেন শান্ত ৫৩ ও আফিফ হোসেন ১১ রানে ব্যাট করছেন।

রোববার (৩০ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় পাওয়ার প্লেতেই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাসের উইকেট হারিয়ে বেশ চাপে পড়েছিল বাংলাদেশ দল। সেখান থেকে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক সাকিব আল হাসানের পঞ্চাশোর্ধ্ব রানের জুটিতে কিছুটা লড়াই করে বাংলাদেশ। কিন্তু শন উইলিয়ামসের বলে বিদায় নেন সাকিব। সাজঘরে ফেরার আগে ২০ বলে ২৩ রান করেন টাইগার অধিনায়ক।

এরপর আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে দলীয় একশ পার করে বাংলাদেশ। এদিকে শান্ত তার ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি ফিফটি তুলে নেন। ফলে চ্যালেঞ্জিং সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এই ম্যাচে মাঠে নামার আগে সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে নিজেদের বৃহত্তম পরাজয় বরণ করে বাংলাদেশ। তবে জিম্বাবুয়ে তাদের সর্বশেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে ১ রানে। দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ এটি।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: রেজিস চাকাভা (উইকেটকিপার), ক্রেইগ আরভিন (অধিনায়ক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ওয়েসলি মাধভেরে, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজারাবানি, ব্র্যাড ইভানস ও রিচার্ড নাগারভা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *