নারায়ণগঞ্জে শ্রমিকদের ব্যাংক ঘেরাও

Slider সারাদেশ

law_banglanews24_159880538

 

 

 

 

মুন্নি রুনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জ শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় স্ট্যান্ডার্ড ব্যাংক ঘেরাও করেছে সেনসিবল ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা।

বৃহস্পতিবার (২১ মে) সকাল ১১টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া থেকে মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে ডিআইটিতে স্ট্যান্ডার্ড ব্যাংকের নিচে অবস্থান নেন তারা।

শ্রমিকরা বলেন,  ব্যাংকের ঋণের টাকা পরিশোধ না করায় গার্মেন্টসে তালা দেয় স্ট্যান্ডার্ড ব্যাংক। প্রয়োজনে কারখানার যন্ত্রাংশ বিক্রি করে বকেয়া বেতন পরিশোধ করতে হবে। স্ট্যান্ডার্ড ব্যাংকের শাখা ব্যবস্থাপক গোলাম মোস্তফা এ বিষয়ে ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। এরপরেও দাবি আদায় না হলে ব্যাংকের সামনে আমরণ অনশন করা হবে।

শ্রমিকদের সঙ্গে সংহতি প্রকাশ করে জেলার গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক বলেন, ঋণের টাকা পরিশোধের জন্য গার্মেন্টসটি জব্দ করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক। কিন্তু শ্রমিকদের বকেয়া বেতন দেবে না এটা তো হতে পারেনা। তাই শ্রমিকরা ব্যাংক ঘেরাও করে অবস্থান ধর্মঘট করছে। যদি দাবি আদায় না হয় তাহলে আমরণ অনশন পালন করা হবে।

সেনসিবল ফ্যাশনের আয়রন শ্রমিক জামালের সভাপতিত্বে কর্মসূচিতে ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাইফুল ইসলাম শরীফ, হাসনাত কবির, সাইদুর রহমান, শ্রমিক রানু, রহিমা, মমতাজ, খুসিদা, আমেনা, সাবিনা, জরিনা, মো. জালাল, মো. হাসান, আলাউদ্দিন, মো. লাল মিয়া, রহিমাসহ শতাধিক শ্রমিক।

এলসির মাধ্যমে ১৫ কোটি ১৪ লাখ টাকা নিয়ে ঋণ পরিশোধ না করায় সদর উপজেলার ফতুল্লা পশ্চিম ইসদাইর এলাকার সেনসিবল ফ্যাশন গার্মেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুজ্জামান প্রিন্স সহ মালিকপক্ষের পাঁচজনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় গত ১৯ এপ্রিল সাধারণ ডায়েরি (জিডি) করেন স্ট্যান্ডার্ড ব্যাংক নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক গোলাম মোস্তফা।

পরে ২৫ এপ্রিল কোনো নোটিশ ছাড়াই গার্মেন্টের প্রধান ফটকে তালা দেয় ব্যাংক কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *