খুলনায় পুলিশ-বিএনপি মুখোমুখি, রেল স্টেশনে ভাঙচুর

Slider রাজনীতি


খুলনা: বিএনপির গণসমাবেশে আগতদের বাধা দেওয়াকে কেন্দ্র করে খুলনা রেল স্টেশনে মুখোমুখি অবস্থান নিয়েছে পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা। এ সময় বিএনপি কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে এবং স্টেশনের দরজার গ্লাস ভাংচুর করে।

শনিবার (২২ অক্টোবর) দুপুর ১২টার দিকে খুলনা রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।
ঘটনার পরে স্টেশন এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

খুলনা রেলওয়ের স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার জানান, নিজেদের মধ্যে কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষে জড়ায় আগতরা। এক পর্যায়ে তারা স্টেশনের গ্লাস ভাঙচুর করে। পুলিশকে খবর দিলে তারা আরও উত্তেজিত হয়ে ওঠে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার সোনালী সেন জানান, কাউকে বাধা দেওয়া হয়নি। ধৈর্য্যের সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হচ্ছে।

এদিকে আওয়ামী লীগের নেতারা বলছেন, বিএনপি সমাবেশের নামে খুলনা শহরে সন্ত্রাসী তাণ্ডব চালাচ্ছে। খুলনা রেল স্টেশন ভাংচুর করছে তারা। শান্তিপূর্ণ শহরে অশান্তি সৃষ্টি করছে বিএনপি।

উল্লেখ্য, চাল-ডাল-তেল-গ্যাস-পানি-বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, খুন-গুম, দুর্নীতি-দুঃশাসনের প্রতিবাদ এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন, নতুন নির্বাচন কমিশন গঠন, সংসদ বিলুপ্ত ও সরকার পতনের দাবিতে শনিবার খুলনায় বিএনপির তৃতীয় বৃহত্তর বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। নগরীর সোনালী ব্যাংক চত্বরে দুপুর থেকে এ সমাবেশ শুরু হয়।

বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী আব্দুল মঈন খান, খন্দকার মোশাররফ হোসেন ও খুলনার গণসমাবেশের প্রধান উপদেষ্টা গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতারা দিক-নির্দেশনামূলক বক্তৃতা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *