নারায়ণগঞ্জ আ’লীগে কে হচ্ছেন সভাপতি, শামীম নাকি আইভী?

Slider বাংলার মুখোমুখি

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন। রাজধানীর পার্শ^বর্তী জেলা নারায়ণগঞ্জে আওয়ামী লীগের সম্মেলন ঘিরে রাজনৈতিক অঙ্গনে উত্তাপ ছড়াচ্ছে। বিশেষ করে কে হচ্ছেন এ জেলার আওয়ামী লীগ সভাপতি তা নিয়ে চলছে নানারকম বিশ্লেষণ। সভাপতি হওয়ার সম্ভাব্য তালিকায় আলোচিত সংসদ সদস্য শামীম ওসমান ও সিটি মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভীর নাম নিয়ে আসছেন নেতাকর্মীরা। আইভী বর্তমান কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

শামীম ও আইভীর পাশাপাশি সভাপতি পদে রূপগঞ্জের এমপি ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই, সাধারণ সম্পাদক পদে আলোচনা রয়েছেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো: শহীদ বাদল। ফলে নতুন করে নারায়ণগঞ্জের রাজনীতিতে উত্তাপ ছড়িয়ে পড়েছে।

দলীয় সূত্র জানায়, কাল নারায়ণগঞ্জ জেলা এবং এর ঠিক দু’দিন পর মঙ্গলবার হবে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে চলছে উৎসাহ উদ্দীপনার আমেজ। ছাপানো হয়েছে দাওয়াত কার্ড, সাঁটানো হচ্ছে সম্মেলনের পোস্টার।

শহরের ইসদাইর এলাকার ওসমান পৌর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই সম্মেলন উদ্বোধন করবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মীর্জা আযম এমপি।

সূত্র জানায়, সম্মেলন ছাড়াই ২০১৬ সালের ৯ অক্টোবর আবদুল হাইকে সভাপতি, সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে সহ-সভাপতি এবং আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর ১৩ মাস পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়।

এদিকে কেন্দ্র থেকে কমিটি ঘোষণা না দিয়ে দীর্ঘ কয়েক বছর পর সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ আওয়ামী লীগে বইছে সম্মেলনের হাওয়া।

দলীয় সূত্র ও বিভিন্ন থানা, উপজেলা এলাকার তৃণমূল নেতাকর্মীদের সাথে কথা বললে তারা জানান, সামনে জাতীয় নির্বাচনই শুধু নয়, রাজপথে বিএনপিসহ বিরোধী দলগুলো মাঠে নামার আয়োজন করছে তাতে আমাদের প্রয়োজন শক্তিশালী নেতৃত্ব। জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্ব এমন হাতে দিতে চাই যারা পরীক্ষিত, ত্যাগী ও কর্মীবান্ধব।

সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমরা আশা করছি, স্মরণকালের অন্যতম সম্মেলন হবে নারায়ণগঞ্জে। আমি কেন্দ্রীয় নেতাদের বলেছি তৃণমূল হলো এই দলের অক্সিজেন। তৃণমূলের নেতাকর্মীরা চান যেন ত্যাগীরা মূল্যায়ন পায়। মাথা থেকে পা পর্যন্ত যারা আওয়ামী লীগার তারাই যেন নেতৃত্বে আসেন, কারণ তারাই ত্যাগী ও তৃণমূলকে মূল্যায়ন করতে জানে, সম্মান দিতে জানে, রাজপথে যুদ্ধ করতে জানে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, সম্মেলনকে কেন্দ্র করে আমাদের সব প্রস্তুতি শেষ। আশা করছি, সফলতার সাথেই সম্মেলন শেষ হবে। সেই সাথে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের আশার প্রতিফলন ঘটবে সম্মেলনের মধ্য দিয়ে।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা বলেন, সম্মেলনকে কেন্দ্র করে আমাদের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিদিনই আমাদের প্রস্তুতিমূলক সভা হচ্ছে। কর্মীদের মাঝে প্রাণোচ্ছ্বাস দেখা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *