কোভিড মোকাবিলা করেছি, এই পরিস্থিতিও করতে পারব : প্রধানমন্ত্রী

Slider জাতীয়

বিশ্বজুড়ে তৈরি হওয়া মন্দা পরিস্থিতিকে করোনা মতো করে শক্ত হাতে মোকাবিলা করে দেশের মানুষকে স্বস্তি দেবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমি যেমন কোভিড মোকাবিলা করেছি, এই পরিস্থিতিও মোকাবিলা করতে পারব। অনেকে সমালোচনা করবে, সেটা আমরা জানি, কিন্তু সেদিকে কান দিলে চলবে না। আমরা আমাদের যেটা দায়িত্ব দেশের প্রতি, জনগণের প্রতি সে দায়িত্বটা আমরা পালন করে যাব।

বুধবার (১৯ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের (আরএনপিপি) দ্বিতীয় ইউনিটের পরমাণু চুল্লি স্থাপনের কার্যক্রম উদ্বোধন করে এসব কথা বলেন তিনি।

আমাদের কিছুটা সাশ্রয়ী হতে হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, হিমশিম খাচ্ছে উন্নত দেশগুলো। তারাও সাশ্রয়ের দিকে নজর দিয়েছে। বাংলাদেশ সেদিক থেকে পিছিয়ে নেই। পৃথিবীতে একে অপরের ওপর নির্ভরশীল। সে কারণেই পৃথিবীতে যখন অর্থনৈতিক মন্দা দেখা যায়, তার ধাক্কাটা আমাদের ওপরেও এসে পড়ে।

তিনি বলেন, বিদ্যুৎ মানুষ পাচ্ছে, পাবে, তবে এখানে সবাইকে একটু মিতব্যয়ী হতে হবে। কিছু কিছু ক্ষেত্রে আমাদের মিতব্যয়ী হতে হচ্ছে, বর্তমান পরিস্থিতির কারণে আমরা বাধ্য হচ্ছি।
শেখ হাসিনা বলেন, দেশে বিদ্যুৎ এবং জ্বালানি ক্ষেত্রে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র অবদান রাখবে। আজকে বাংলাদেশের জন্য বিরাট অর্জনের দিন। এটা আমাদের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। বাংলাদেশের মানুষের জন্য অত্যন্ত সম্মান বয়ে আনবে।

প্রধানমন্ত্রী বলেন, রূপপুর কেন্দ্র থেকে যে বিদ্যুৎ আসবে, সেটা উত্তরবঙ্গের জন্যই ব্যবহার হবে। তারাই লাভবান হবে বেশি। সেখানে শিল্পকারখানা গড়ে উঠবে। আরও বেশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আর্থসামাজিক উন্নতি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *