সরকার দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ : ফখরুল

Slider রাজনীতি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সরকারের কোথাও কোনো ব্যবস্থাপনা নেই। কারণ ইসি সাড়ে আটহাজার কোটি টাকা দিয়ে ইভিএম কিনতে চায়। আর ৪৩ কোটি টাকা দিয়ে সচিবদের জন্য বাড়ি বানাতে চায়।

মঙ্গলবার (১৮ অক্টোবর) গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) এবং জমিয়তে ওলামায়ে ইসলামের সঙ্গে সংলাপ শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, চট্টগ্রাম এবং ময়মনসিংহে বিএনপির সমাবেশে জনতার ঢল নামার কারণে সরকারের নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এ কারণে ময়মনসিংহ সমাবেশের আগের রাতে অঘোষিত কারফিউ জারি করা হয়েছে।

তিনি বলেন, ময়মনসিংহ সমাবেশের পর পুলিশকে ব্যবহার করে আমাদের ৪শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এভাবে দমন করে, গুলি, হত্যা ও গুম করে কোনদিনই ক্ষমতায় টিকে থাকা যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের পদত্যাগের দাবিতে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আমরা সংলাপ করছি। আমরা প্রথম পর্যায়ে সংলাপ শেষ করে দ্বিতীয় পর্যায়ে শুরু করেছি। আজকে আলোচনা করেছি ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) এবং জমিয়তে ওলামায়ে ইসলামের সঙ্গে।

সরকারের পদত্যাগ, ভোটাধিকার ফিরিয়ে আনা, বেগম জিয়ার মুক্তি, সকল নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, বিচারবিভাগ ও গণমাধ্যমের স্বাধীনতা, সরকারের লুটপাটের তদন্তে স্বাধীন কমিশন গঠনসহ বিভিন্ন দাবির বিষয়ে তারা একমত হয়েছে বলে জানিয়েছেন মির্জা ফখরুল। এই দাবিগুলো নিয়ে আমরা একসাথে আন্দোলন করবো।

মির্জা ফখরুল, প্রধানমন্ত্রী দুর্ভিক্ষের কথা বলছে, সমস্যাটা কোথায় জানা নেই। দেশে কি এমন হলো যে, তারা ভয় পাচ্ছেন। সরকার এতবেশি দুর্নীতি করেছে যে, তাদের পক্ষে এখন সামাল দেয়া সম্ভব হচ্ছে না। কোন কিছুই এখন সরকারের নিয়ন্ত্রণে নেই।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিসহ নানা দাবিতে একসঙ্গে আন্দোলনের ঘোষণা দিয়েছে জমিয়তে উলামায়ে বাংলাদেশ। তারা তত্ত্বাবধায়কের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে বলে জানায়।

এনপিপি চেয়ারম্যান বলেন, এখন থেকে বিএনপির সঙ্গে সকল আন্দোলনে যাবো আমরা। যে করেই হোক এই সরকারের পতন ঘটাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *