কুমিল্লায় আটক ৩০ রোহিঙ্গাকে পাঠানো হলো কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে

Slider জাতীয়


একটি দালাল চক্রের মাধ্যমে কুমিল্লায় সীমান্তপথে অবৈধভাবে ভারত যাওয়ার সময় ১৬ জন শিশুসহ আটক হওয়া ৩০ রোহিঙ্গাকে বৃহস্পতিবার রাতে জেলা পুলিশের ব্যবস্থাপনায় তাদেরকে একটি বাসযোগে কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের উদ্দেশ্যে প্রেরণ করা হয়েছে।

এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে জেলার বুড়িচং উপজেলার ভারত সীমান্তবর্তী খাড়েরা এলাকা থেকে স্থানীয় বিজিবি ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে বৃহস্পতিবার দুপুরে বুড়িচং থানা পুলিশের কাছে সোপর্দ করে।

বিজিবি জানায়, একদল রোহিঙ্গা সীমান্তপথে বুধবার রাতে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় খাড়েরা বিজিবি ক্যাম্পের একটি টহল দল ৩০ জন রোহিঙ্গাকে আটক করে। পরে তাদের বুড়িচং থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আটককৃতদের মধ্যে ৬ জন পুরুষ, ৮ জন নারী ও ১৬ জন শিশু রয়েছে। তারা কক্সবাজারের টেকনাফের কুতুপালং ট্রানজিট ক্যাম্পের ৫টি পরিবারের সদস্য।
বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার আবদুল খালেক জানান, ভালো উপার্জনের প্রলোভন দেখিয়ে একটি মানব পাচারকারী দালাল চক্রের সহায়তায় কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে সীমান্ত অতিক্রম করে ভারতে যাবার জন্য তারা প্রস্তুতি নিচ্ছিল। এ চক্রটির মাধ্যমে এর আগেও ওই ক্যাম্প থেকে বেশ কিছু রোহিঙ্গা ভারতে চলে গেছে বলে জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা জানিয়েছে।

বুড়িচং থানার ওসি মো. মারুফুর রহমান জানান, বিজিবি ৩০ রোহিঙ্গাকে আটক করে থানায় সোপর্দ করেছে। এরপর মানবিক কারণে তাদের দুপুরে খাবারের ব্যবস্থা করা হয়। জেলা পুলিশ সুপারের নির্দেশে একটি বাসে করে রাতে তাদেরকে কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের উদ্দেশ্যে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *