আর্জেন্টিনার জয়ে মেসির জোড়া গোল

Slider খেলা

লিওনেল মেসির জোড়া গোলে প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। জাতীয় দলের হয়ে এ নিয়ে শেষ দুই ম্যাচে ৭ গোল করলেন আলবিসেলেস্তা অধিনায়ক।

এই নিয়ে রেকর্ড ৩৪ ম্যাচ অপরাজিত রইল লিওনেল স্কালোনির দল। সবশেষ তিন ম্যাচে ১১ গোল করল দলটি, হজম করেনি একটিও।

শনিবার বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রের মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে খেলতে নামে আর্জেন্টিনা। যেখানে দলের হয়ে গোলের শুরুটা করেন লাওতারো মার্তিনেস।

এদিন আক্রমণে একচেটিয়া আধিপত্য করে জয় তুলে নেয় আর্জেন্টিনা। কোণঠাসা হয়ে পড়া হন্ডুরাস নিজেদের কোনোভাবেই মেলে ধরতে পারেনি।

ম্যাচের ১৬তম এগিয়ে যায় আর্জেন্টিনা। এই গোলেও মেসির অবদান ছিল। ডি-বক্সে থ্রু পাস দেন তিনি। সেখান থেকে বাঁদিক থেকে প্রথম ছোঁয়ায় পাপু গোমেজ বল বাড়ান ছয় গজ বক্সে, তার দিকে গোলরক্ষক আগেই এগিয়ে যাওয়ায় স্লাইড শটে ফাঁকা জালে বল পাঠান মার্তিনেস।

মেসি বিরতির ঠিক আগে গোল করে দলের ব্যবধান বাড়ান। জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকে গোল করতে কোনো ভুল করেননি মেসি।

দ্বিতীয়ার্ধে ৬৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ান মেসি। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে জয় নিশ্চিত করেন মেসি। এনসো ফের্নান্দেসের চাপের মুখে বল হারিয়ে ফেলে হন্ডুরাসের কেরভিন। আলগা বল পেয়ে ২৫ গজ দূর থেকে স্কুপ শট নেন মেসি, আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে তা খুঁজে নেয় ঠিকানা।

আগামী বুধবার জ্যামাইকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *