গাজীপুর বিএনপি ভুলেভরা, আন্দোলন জমাতে হিমহিশ!

Slider গ্রাম বাংলা

গাজীপুর: গাজীপুর জেলার প্রায় সকল ইউনিট কমিটি গঠনে বিএনপি ভুলে ডুবে গেছে। যারা দলের ত্যাগী নেতা-কর্মী তাদের মূল্যায়ন তেমনভাবে না করে যারা গোপনে বা প্রকাশ্যে দলের বিরুদ্ধে কাজ করেছেন তাদের পদ দিয়ে পুরস্কৃত করা হয়েছে। এমন অভিযোগ গাজীপুর জেলা, মহানগর, উপজেলা ও ইউনিয়ন কমিটিতে ভুরিভুরি।

অনূসন্ধানে জানা যায়, গাজীপুর জেলা ও মহানগর বিএনপির কমিটি গঠনের ক্ষেত্রে নানা ধরণের অনিয়ম হয়েছে। যারা অর্থনৈতিকভাবে স্বচ্ছল তাদের দেয়া হয়েছে বড় বড় পদ। যারা ত্যাগী কর্মী অসংখ্য মামলার আসামী ও অর্থহীন তাদের যথাযথ মূল্যায়ন করা হয়নি। গাজীপুর জেলা, মহানগর, সকল উপজেলা ও ইউনিয়ন কমিটিতে একই অবস্থা।

সাধারণ কর্মীরা বলছেন, স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করেনি। অথচ অনেক ইউনিয়নেই বিএনপির প্রার্থী স্বতন্ত্রভাবে নির্বাচন করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। আর যারা তাদের সমর্থন করেছেন তারাও দলীয় শৃঙ্খলা ভেঙেছেন। এ ছাড়া কিছু নেতা-কর্মী আওয়ামীলীগের নৌকা কিংবা আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের পক্ষে প্রকাশ্যে কাজ করেছেন। তারা বলছেন, দলের বিরুদ্ধে কাজ করা শত শত নেতা-কর্মী বিএনপিতে দলীয় বড় বড় পদ পেয়েছেন। বিশেষ করে ইউনিয়ন কমিটিতে এই অভিযোগ ভুরিভুরি। এমনও অভিযোগ রয়েছে, দলের বিরুদ্ধে কাজ করে নতুনভাবে ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পদকও হয়েছেন। গাজীপুর জেলার একটি পৌরসভায় দল অংশ না নিলেও ভিন্ন প্রতীকে মেয়র পদে বিজয়ী হয়ে এখনো বিএনপিতে আছেন।

এই অবস্থায় গাজীপুর জেলা মহানগর সকল উপজেলা ও ইউনিয়ন কমিটি থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী নেতাদের বাদ না দিলে আগামী লড়াই সংগ্রামে বিএনপি আন্দোলন কতটুকু জামাতে পারবে তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

অবশ্য এ সকল বিষয় পদপদবীতে থাকা নেতারা বলছেন, তারা ঠিকই করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *