পুলিশ আওয়ামী লীগের পক্ষ নিয়ে হামলা করেছে : আমান

Slider রাজনীতি

রাজধানীর মিরপুরে সংঘর্ষের সময় পুলিশ আওয়ামী লীগের পক্ষ নিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মিরপুর ৬ নম্বর সেকশনে মুকুলফৌজ মাঠের পাশে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মিরপুর জোনের ডিসির অনুমতি নিয়ে আমরা একটি শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করেছিলাম। আমাদের নেতাকর্মীরা যখন সমাবেশস্থলে আসছিল, তখন আওয়ামী লীগের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। বিএনপি পাল্টা প্রতিরোধ গড়ে তুললে তারা পিছু হটে। কিন্তু ঠিক সে সময়ে পুলিশ আওয়ামী লীগের নেতাকর্মীদের পক্ষ নিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ ও গুলি চালায়। এতে আমাদের শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

এক প্রশ্নের জবাবে আমান উল্লাহ আমান বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর বিএনপি কোনো হামলা করেনি। মূলত, পরিকল্পিতভাবে পুলিশের সহযোগিতায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বিএনপির ওপর হামলা চালিয়েছে।

বিএনপির এই নেতা বলেন, আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। আজকেও বিভিন্ন জায়গায় কর্মসূচি চলছে। যেকোনো বাধা আমরা প্রতিহত করবো।

উল্লেখ্য, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আবদুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজধানীর মিরপুরে বৃহস্পতিবার সমাবেশের আয়োজন করছিলো বিএনপি। এ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *