মনোনয়ন না পাওয়ায় বিক্ষোভ ও সড়ক অবরোধ

Slider ফুলজান বিবির বাংলা

দৌলতপুর (কুষ্টিয়া ): কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে আওয়ামীলীগ দলীয় সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদ দলীয় মনোনয়ন না পাওয়ায় তার সমর্থকরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে। আজ বিকেল ৪টায় কুষ্টিয়া-প্রাগপুর সড়কের তারাগুনিয়া বাজারে আফাজ উদ্দিন আহমেদের সমর্থকরা এ বিক্ষোভ মিছিল ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

আফাজ সমর্থক ও স্থানীয়রা জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭৫ কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে ১৬ জন প্রার্থী আওয়ামীলীগ দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। এনিয়ে বেশ কয়েকদিন ধরে চলে নানা জল্পনা কল্পনা। অবেশে সাবেক ছাত্র নেতা অ্যাড. আ. ক. ম সরওয়ার জাহান বাদশা আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পাওয়ার খবর সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের নিজ এলাকা তারাগুনিয়ায় ছড়িয়ে পড়লে তার সমর্থক ও এলাকাবাসী সংগবদ্ধ হয়ে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। প্রায় ঘণ্টা ব্যাপী চলা সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল চলাকালে তারাগুনিয়া বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায় এবং সকল প্রকার যান চলাচল বন্ধ থাকে। দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করলে উত্তপ্ত পরিবেশ স্বাভাবিক হয়।

ঘটনাস্থলে উপস্থিত দৌলতপুর থানার এসআই শাহাদত জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রনে রয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত তারাগুনিয়া বাজারে আফাজ উদ্দিন আহমেদের সমর্থকরা খন্ড খন্ড ভাগে বিভক্ত হয়ে বাজারে অবস্থান নিয়ে রয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্র জানিয়েছে।

অপরদিকে উপজেলার আল্লারদর্গা বাজারে বর্তমান আওয়ামলীগ দলীয় স্বতন্ত্র এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী দলীয় মনোনয়ন না পাওয়ায় তার সমর্থকরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *