৬১ জেলায় আওয়ামী লীগের প্রার্থী ৫ শতাধিক

Slider রাজনীতি


আসন্ন ৬১ জেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রায় পাঁচ শতাধিক নেতা চেয়ারম্যান পদে মনোনয়ন ফর্ম তুলেছেন। আজ শনিবার দলটির সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা আহ্বান করা হয়েছে। এই সভায় চূড়ান্ত হবে চেয়ারম্যান পদে প্রার্থীদের মনোনয়ন। দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সদস্য আব্দুর রহমান শুক্রবার এ কথা জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বিকেল ৪ টায় এ যৌথসভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আব্দুর রহমান বলেন, আগামী ১৭ আক্টেবর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অন্তত পাঁচ শতাধিক প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন ফর্ম তুলেছেন। এই সভায় মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত করবেন কারা পাচ্ছেন কাঙ্খিত এই মনোনয়ন।

মনোনয়ন বোর্ডের একাধিক সদস্য জানান, আওয়ামী লীগ দেশের রাজনীতিতে বৃহত্তর একটি দল। তাই আমাদের মনোনয়ন প্রত্যাশি বেশি। দলের প্রবীণ, ত্যাগী, পরীক্ষিত এবং নিজ জেলায় জনপ্রিয় প্রার্থীদের মনোনয়নে অগ্রাধিকার দেওয়া হবে।

তারা আরও বলেন, আওয়ামী লীগের অনেক নেতা আছেন যারা ত্যাগী ও দীর্ঘদিন ধরে দল করছেন। কিন্তু সব ধরনের যোগ্যতা থাকা সত্ত্বেও নানা কারণে তাদের সংসদ সদস্য বা মন্ত্রী করা যায়নি। এসব বঞ্চিত নেতাকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়ে সম্মানিত করতে চায় আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *