করোনায় কমল মৃত্যু ও শনাক্ত

Slider সারাবিশ্ব


বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯৫৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ৬৪২ জন। যা বিগত কয়েকদিনের তুলনায় অনেক কম।

করোনাভাইরাসের শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৩ হাজার ৮৩৭ জনে। অন্যদিকে শনাক্ত ছাড়িয়েছে ৬১ কোটি ২ লাখ ৬২ হাজার ২৭৭ জনে।

এদিকে গত একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ লাখ ৭৯ হাজার ২৪০ জন। এ সংখ্যা নিয়ে মোট সুস্থ ৫৮ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ২৫৩ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপানে, এরপরই আছে রাশিয়া ও দক্ষিণ কোরিয়া। এছাড়া শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে জাপান, এর পরই আছে দক্ষিণ কোরিয়া।

জাপানে এ সময়ে মৃত্যু হয়েছে ২৮৪ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ১৭ হাজার ১৩০ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ৭৯ জনের। এছাড়া শনাক্ত ৭২ হাজার ১৪৪ জন।

গত কয়েকদিন যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ঊর্ধ্বমুখী থাকলেও গত একদিনে মাত্র ১৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছে ১২ হাজার ২৯ জন।

ভারতে এ সময়ে মৃত্যু জনের ১৬ জনের, আর শনাক্ত ৫ হাজার ৯১০ জন। এ নিয়ে এ পর্যন্ত ভারতে মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৪ কোটি ৪৪ লাখ ৬২ হাজার ৪৪৫ এবং ৫ লাখ ২৮ হাজার ৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *