বাংলাদেশকে বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি আদানি গ্রুপের

Slider অর্থ ও বাণিজ্য


বাংলাদেশকে বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে ভারতের আদানি গ্রুপ। সোমবার (৫ সেপ্টেম্বর) ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক বৈঠকে এ প্রতিশ্রুতি দেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি।

এক টুইটার বার্তায় আদানি বলেছেন, আগামী ১৬ ডিসেম্বর থেকে ভারতের গড্ডা বিদ্যুৎ প্রকল্প থেকে বাংলাদেশকে বিদ্যুৎ সরবরাহ করা হবে। এ মুহূর্তে চারদিনের রাষ্ট্রীয় সফরে ভারতে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে সকালেই নয়াদিল্লি পৌঁছান তিনি। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে দিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান। বিমানবন্দরে শেখ হাসিনার জন্য ছিল লাল গালিচা সংবর্ধনা। এ ছাড়া স্বাগত নৃত্য আর বাদ্যযন্ত্র পরিবেশন করে তাকে অভ্যর্থনা জানায় একটি সাংস্কৃতিক দল।

প্রায় তিন বছর পর রাষ্ট্রীয় সফরে ভারত এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ সফরে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদ-নদীর পানি বণ্টন ও রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার বিষয়গুলো আলোচনায় বেশি গুরুত্ব পাবে। সফরে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হবে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মু ও উপ-রাষ্ট্রপতি জগদ্বীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন হায়দরাবাদ হাউসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও বৈঠক করবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *