মালয়েশিয়ায় যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী, বরণের প্রস্তুতি প্রবাসীদের

Slider জাতীয়

Mahmood_ali_877181304

মালয়েশিয়া: বাংলাদেশ ও মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের যৌথ কমিশনের বৈঠকে অংশ নিতে শুক্রবার (১৫ মে) মালয়েশিয়া আসছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। ভোরে ঢাকা থেকে রওয়ানা দিয়ে মালয়েশিয়া সময় ৮টা ১৫ মিনিটে পূর্বাঞ্চলীয় সাবাহ প্রদেশে পৌঁছাবেন তিনি।

সূত্র জানিয়েছে, দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এ বৈঠকে মালয়েশিয়ার প্রতিশ্রুত সারওয়াক প্রদেশে শ্রমিক পাঠানো জন্য চাহিদাপত্রের বিষয়, ভিসা অব্যাহতির বাস্তবায়ন, নিয়োগ, অর্থনৈতিক সহযোগিতা ও বাণিজ্য বৃদ্ধিসহ দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে গুরুত্ব দেবেন মাহমুদ আলী।

১৬ ও ১৭ মে অনুষ্ঠেয় ওই বৈঠকে দেশটিতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার মো. শহীদুল ইসলাম, ডেপুটি হাইকমিশনার ফয়সাল, হেড অব চ্যান্সেলর (পলিটিক্যাল) রইস হাসান সরোয়ার উপস্থিত থাকবেন বলে  জানিয়েছেন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি এস কে শাহীন।

এদিকে, দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলাপ করতে আসা পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীকে শুক্রবারই সংবর্ধনা দেওয়ার উদ্যোগ নিয়েছে সাবাহ প্রদেশের প্রবাসী বাংলাদেশিরা।

পররাষ্ট্রমন্ত্রীকে বরণ করে নেওয়ার জন্য ইতোমধ্যে কুয়ালালামপুর থেকে মালয়েশিয়া আওয়ামী লীগের একটি দল সাবাহের উদ্দেশে রওয়ানা হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ বিষয়ে মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক কামারুজ্জামান কামাল  জানান, বাংলাদেশের স্বার্থ নিয়ে আলাপ করতে আসছেন পররাষ্ট্রমন্ত্রী। তাকে বরণ করে নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন প্রবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *