বাসভাড়া ১ টাকা কম দিতে যেতে হবে ২০ কিলোমিটার

Slider জাতীয়

জ্বালানি তেলের দাম প্রতি লিটার ৫ টাকা কমানোর পর বুধবার বাসভাড়াও সমন্বয় করা হয়েছে। বুধবার (৩১ আগস্ট) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক শেষে বাসভাড়া কমনো হয় ৫ পয়সা। সেক্ষেত্রে কোনো একজন যাত্রী ২০ কিলোমিটার পথ বাসে পাড়ি দিলে ১ টাকা কম দিতে হবে তাকে।

বিআরটিএ কার্যালয়ে ওই বৈঠক শেষে জানানো হয়, ঢাকা ও চট্টগ্রাম মহানগরে প্রতি কিলোমিটারে বাসভাড়া হবে ২ টাকা ৪৫ পয়সা। আর দূরপাল্লায় ৫২ আসনের ভাড়া হবে ২ টাকা ১৫ পয়সা হারে। কোনো বাস যাত্রীদের আরামের জন্য আসন কমালে সেই অনুপাতে ভাড়া বাড়াতে পারবে। এছাড়া বাসে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০ টাকা আর মিনিবাসে ৮ টাকা।

সড়ক পরিবহন সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, আগামীকাল থেকে এ ভাড়া কার্যকর হবে। আমাদের ভ্রাম্যমাণ আদালত থাকবে। পরিবহন মালিকদের পক্ষ থেকে প্রতিনিধি থাকবে। কোনো অনিয়ম ব্যত্যয় পাওয়া গেলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, বিআরটিএর পরিচালক (প্রশাসন) মো. আজিজুল ইসলাম, পরিচালক (অপারেশন) মো. লোকমান হোসেন মোল্লা, পরিচালক (ইঞ্জিনিয়ারিং) শীতাংশু শেখর বিশ্বাস, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহসহ বিভিন্ন পরিবহনের মালিক, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রতিনিধি ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *