রাতে মাঠে নামছেন মেসিরা, নামবে বার্সেলোনাও

Slider খেলা


লা-লিগার নতুন মৌসুমের প্রথম ম্যাচে শনিবার (১৩ আগস্ট) মাঠে নামতে যাচ্ছে বার্সেলোনা। প্রতিপক্ষ রায়ো ভায়েকানো। ক্যাম্প ন্যু’তে দু’দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১ টায়। একই সময়ে লিগ ওয়ানের দ্বিতীয় ম্যাচে মন্তে পেল্লিয়ের মুখোমুখি হবে পিএসজি। ইনজুরি কাটিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠ নামবেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে।

নতুন মৌসুম বরণ করার তোড়জোড় চলছে লা-লিগায়। একদিন আগেই শুরু হয়েছে স্প্যানিশ লিগ যাত্রা। শুরুর দিন ছিল না লিগ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ কিংবা জায়ান্ট বার্সেলোনার কোনো ম্যাচ। ২০২২-২৩ মৌসুমে বাজিমাতের প্রত্যয় দলগুলোর। দ্বিতীয় দিন নতুনের জয়গানে মাঠে নামতে যাচ্ছে বার্সেলোনা। গেল কয়েক বছর ধরে কাতালান ক্লাবটিতে আর্থিক মন্দা দানা বাধলেও অর্থের অভাব কারণ হতে পারেনি কোনো পিছুটানের। প্রথম ম্যাচে সাবধানী শুরু করার লক্ষ্যে দলের নতুন খেলোয়াড়দের নিবন্ধন সারতে ব্যস্ত সময় পার করছে স্প্যানিশ জায়ান্টরা।

সব প্রতিবন্ধকতা একপাশে রেখে দল গোছাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন কোচ জাভি। দলে এনেছেন পোলিশ গোলমেশিন রবার্ট লেভানদোভস্কি, রাফিনহা, জুলস কুন্দেদের মতো খেলোয়াড়দের। এবার সর্বোচ্চ সাফল্যে চোখ স্প্যানিশ বসের।

জাভি বলেন, ‘আমরা খুব ভালো খেলোয়াড়দের দলে এনেছি। আমাদের একটি ভালো দল আছে। এখন বলতেই পারি, আমাদের দল বিশ্বের সেরা দল। পিচে খেলা ও ভালো রেজাল্টের মাধ্যমে আমাদের সেটা প্রমাণ করতে হবে। লেভানদোভস্কি যে গতি নিয়ে দলে এসেছে, তাতে মনে হয়েছে ও জয়ের জন্য ক্ষুধার্থ।’

এদিকে, নতুন মৌসুমে ইতোমধ্যে দু’বার মাঠে নেমেছে ফ্রেঞ্চ লিগ চ্যাম্পিয়ন পিএসজি। লিগ-ওয়ানের হয়ে দ্বিতীয়বার ও হোম ভেন্যুতে প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে ফরাসি জায়ান্টরা। গত মৌসুমে ফ্রেঞ্চ লিগ চ্যাম্পিয়নরা দাপিয়ে ফুটবলে খেললেও ক্লাবের শ্রেষ্ঠত্বের দাবিদার হতে পারেনি। তবে নতুন মৌসুমে-নতুন কোচের অধীনে নতুন স্বপ্ন নিয়ে লিগ ওয়ান ও অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আশা মেসি-এমবাপ্পেদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *