টি-টোয়েন্টির নেতৃত্বে সাকিব

Slider খেলা


টেস্টের পর এবার টি-টোয়েন্টির নেতৃত্ব পেলেন সাকিব আল হাসান। আসন্ন এশিয়া কাপে সাকিবের নেতৃত্বে খেলতে যাবে বাংলাদেশ। এছাড়া ত্রিদেশীয় সিরিজ এবং আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও লাল-সবুজের কান্ডারি হিসেবে থাকছেন টাইগার এ অলরাউন্ডার।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা গেল ওয়েস্ট ইন্ডিজ সফর, মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে সংক্ষিপ্ত ফরম্যাটে হতশ্রী দশা যেন কাটছিলই না বাংলাদেশের। আর তাই নতুন অধিনায়কের খোঁজে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও মাহমুদউল্লাহর জায়গায় বিসিবির প্রথম পছন্দ ছিল বরাবরই সাকিব আল হাসান। কদিন আগে টেস্টের নেতৃত্ব পাওয়া সাকিবের হাতেই টি-টোয়েন্টির গুরুদায়িত্ব তুলে দিতে চেয়েছিল বোর্ড। কিন্তু সবশেষ জিম্বাবুয়ে সফরে দেশসেরা এ ক্রিকেটার ছুটিতে থাকায় টি-২০’র নেতৃত্ব সামলান নুরুল হাসান সোহান। তবে সেই সোহানও এখন ইনজুরিতে।

আর তাই আসন্ন এশিয়া কাপে দলের নেতৃত্ব কে সামলাবেন তা নিয়ে ছিল জোর জল্পনা। কারণ বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিতে জড়িয়ে নতুন বিতর্কে সাকিব। যদিও শেষ পর্যন্ত চুক্তি থেকে সরে আসায় যেন হাঁফ ছেড়ে বাঁচে বিসিবি। শুক্রবার (১২ আগস্ট) মধ্যরাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর শনিবার (১৩ আগস্ট) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে তার গুলশানস্থ বাসভবনে বৈঠকে বসেন সাকিব। তারপরই জানানো হলো নেতৃত্ব পাওয়ার বিষয়টি।

যদিও সাকিবের নেতৃত্ব পাওয়ার আভাস আগেই পাওয়া গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *