সাকিবের জন্য দুঃসংবাদ

Slider খেলা


একের পর এক বিজ্ঞাপন আর বাণিজ্যিক চুক্তি। মাঠের বাইরেও সাকিব আল হাসান যেন অপ্রতিরোধ্য। বাস কনডাক্টর থেকে আরবের যোদ্ধা, গত কয়েক দিনে টাইগার এ ক্রিকেটারকে নানা বেশে দেখা গেছে। কিন্তু সবশেষ বেটউইনার নিউজ ডট কমের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হয়েই বিপাকে পড়েছেন সাকিব। কারণ, বেটউইনার নিউজ হচ্ছে বেটউইনার ডট কমের অঙ্গপ্রতিষ্ঠান, যা অনলাইনে জুয়া খেলার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ভাষ্য, এমন কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি তাদের মতাদর্শের সঙ্গে সাংঘর্ষিক। আর তাই সাকিবকে চুক্তি থেকে সরে আসার বার্তাও দিয়ে রেখেছে বোর্ড। যদিও গণমাধ্যমের খবর, বেটউইনারের সঙ্গে চুক্তি নিয়ে নিজের অবস্থানের পক্ষেই বহাল আছেন সাকিব। এদিকে সিদ্ধান্ত না পাল্টালে কঠোর অবস্থানে যেতে পারে বিসিবি, এমন আভাসও পাওয়া গেছে।

শোনা যাচ্ছে, সাকিবের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্যই এখনো ঘোষণা করা হচ্ছে না এশিয়া কাপের স্কোয়াড। তবে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে আজ বা আগামীকাল (শুক্রবার)।

এদিকে বেটউইনারের সঙ্গে চুক্তি নিয়ে বিপাকে পড়া সাকিব দুঃসংবাদ পেয়েছেন র‌্যাংকিংয়েও। বুধবার (৭ আগস্ট) আইসিসির হালনাগাদ করা সবশেষ ওয়ানডে র‌্যাংকিংয়ে ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই অবনতি হয়েছে সাকিবের। জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ছুটি নেয়া এ ক্রিকেটার ওডিআই ব্যাটিং র‌্যাংকিংয়ে এক ধাপ পিছিয়ে ৩০ নম্বরে নেমে গেছেন।

এ ছাড়া বোলিং র‌্যাংকিংয়েও দুই ধাপ পিছিয়ে ১২ থেকে ১৪ নম্বরে নেমে গেছেন সাকিব। যদিও একদিনের ক্রিকেটের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষেই আছেন সাকিব।

অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ফলের প্রভাব পড়েছে টাইগার্স ক্রিকেটারদের র‍্যাংকিংয়েও। ব্যাটারদের র‌্যাংকিংয়ে সাকিবের পাশাপাশি অবনমন হয়েছে লিটন দাস, মুশফিকুর রহিমের। প্রথম ওয়ানডেতে ভালো খেললেও ইনজুরিতে পড়া লিটন পিছিয়েছেন র‍্যাংকিংয়ে। ২৪ থেকে ২৮-এ নেমে গেছেন এই ডানহাতি। দুই ধাপ পিছিয়েছেন মুশফিকুর রহিমও। ১৭ থেকে ১৯-এ নেমে গেছেন মিস্টার ডিপেন্ডেবল।

সিরিজে টানা দুই অর্ধশতক হাঁকালেও নতুন র‍্যাংকিংয়ে কোনো উন্নতি হয়নি তামিম ইকবালের। আগের মতো ১৬ নম্বরেই আছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *